ঢাকা,  বুধবার
১৫ মে ২০২৪

The Daily Messenger

চুয়েটে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

চুয়েট প্রতিনিধি 

প্রকাশিত: ০৯:৩৪, ২৯ এপ্রিল ২০২৪

আপডেট: ০৯:৩৫, ২৯ এপ্রিল ২০২৪

চুয়েটে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

ছবি : মেসেঞ্জার

রোববার (২৮ এপ্রিল) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( চুয়েট) মসজিদ কমিটির আয়োজনে বৃষ্টির জন্য বিশেষ প্রার্থনার নামাজ সালাতুল ইসতিসকার আদায় করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক এবং কর্মচারীবৃন্দ। সকাল ১০ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গনে এই নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে উপস্থিত সবাই সম্মিলিত দোয়ায় অংশগ্রহণ করে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ হাফেজ মাওলানা নুরুল হক এর ইমামতিতে এই নামাজ আদায় করা হয়৷ নামাজে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. রফিকুল আলম সহ আনেক শিক্ষক এবং শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এই নামাজের তাৎপর্য এবং প্রয়োজনীয়তা জানতে চাইলে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা নুরুল হক বলেন, যখন কোনো এলাকায় অনাবৃষ্টি বা অতিরিক্ত গরমের কারনে জীব জন্তু মারা যায় বা ফসলের ক্ষতি হয় তখন রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বৃষ্টি চেয়ে নামাজের মাধ্যমে আল্লাহর কাছে সাহায্য চাইতেন। এটি একটি সুন্নাহ। আমরা এই সুন্নত অনুসরণ করেছি। আল্লাহ যেন আমাদের সকল প্রয়োজন পূরণ করে দেন সেই দোয়া ও প্রার্থনার উদ্দেশ্যেই এই নামাজ।

মেসেঞ্জার/দিশা

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770