ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার হামলা, নিহত ৫

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১১:২৫, ২ মে ২০২৪

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার হামলা, নিহত ৫

ছবি : সংগৃহীত

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় খারকিভ ও দোনেৎস্কে রুশ বাহিনীর হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন বলে ওই অঞ্চলের গভর্নর জানিয়েছেন। বুধবার (১ মে)  পূর্বাঞ্চলীয় খারকিভ ও দোনেৎস্কে অঞ্চলে প্রায় অবিরাম রুশ বোমাবর্ষণ হয়।

গভর্নর ওলেগ সিনেগুবভ জাতীয় টেলিভিশনে বলেছেন, বুধবার সকালে দুটি নির্দেশিত বায়বীয় বোমা রুশ সীমান্ত থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে জোলোচিভ শহরের কেন্দ্রস্থলে আঘাত করে।

তিনি টেলিগ্রামে লিখেছেন, রুশ ১১ বছর বয়সি এক বালকসহ দুজন নিহত এবং ছয়জন আহত হয়েছেন। একটি গাড়িতে ৬৭ বছর বয়সি একজন স্থানীয় ব্যক্তি ও ৩৮ বছর বয়সি একজন নারী নিহত হয়েছেন। পার্ক করা অসংখ্য যানবাহন থেকে আগুনের কালো ধোঁয়ার ছবি পোস্ট করেছেন তিনি।

পাশাপাশি খারকিভ অঞ্চলের আরও পূর্বে কুপিয়ানস্ক শহরের কাছাকাছি রুশ গোলাবর্ষণে লেলিউকিভকা গ্রামে ৬৭ বছর বয়সি একজন নারী নিহত হয়েছেন বলেও গভর্নর জানিয়েছেন। এ ছাড়া পূর্ব দোনেৎস্ক অঞ্চলে যুদ্ধক্ষেত্র থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে ছোট শহর গিরনিতে দুজন নিহত এবং ছয়জন আহত হয়েছেন বলে অঞ্চলটির সামরিক প্রশাসনের প্রধান ভাদিম ফিলাশকিন বলেছেন।

তিনি টেলিগ্রামে লিখেছেন, ‘রুশরা আজ বিকালে শহরে আক্রমণ করেছে।’ দোনেৎস্ক অঞ্চলে নিহতদের মধ্যে একজন ৫৭ বছর বয়সী নারী এবং একজন ৬৪ বছর বয়সী পুরুষ রয়েছেন বলে ফিলাশকিন জানিয়েছেন।

খবর সিএনএনের।

মেসেঞ্জার/দিশা

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770