ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

ঈদযাত্রায় বাড়তি ভাড়া চেয়ে হয়রানি করলে কঠোর ব্যবস্থা : আইজিপি

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৮:৫০, ২৯ মার্চ ২০২৪

ঈদযাত্রায় বাড়তি ভাড়া চেয়ে হয়রানি করলে কঠোর ব্যবস্থা : আইজিপি

ছবি: সংগৃহীত

ঈদযাত্রায় যাত্রীদের কাছ থেকে গণপরিবহন বা ট্রেনে বাড়তি ভাড়া আদায় করলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শুক্রবার (২৯ মার্চ) রাজারবাগে পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে আজান, কিরাত রচনা প্রতিযোগিতার বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি হুঁশিয়ারি দেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, কেউ বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে অথবা সংশ্লিষ্ট থানায় ফোন করে সহায়তা নেবেন। পুলিশ আপনাদের সকল ধরনের সহযোগিতা করবে। একই সঙ্গে ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় অপরাধ নিয়ন্ত্রণে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আইজিপি বলেন, এবার ঈদের ছুটি একটু লম্বা হবে। জন্য পর্যটন স্থানগুলোতে দর্শনার্থীদের ভিড় হতে পারে। তাই সার্বিকভাবে নিরাপত্তা নিশ্চিতের জন্য পুলিশ পরিকল্পনা গ্রহণ করেছে। পুলিশের পক্ষ থেকে যাত্রী সাধারণকে অনুরোধ করব, আপনারা কোনো ঝুঁকিপূর্ণ যাত্রা করবেন না।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘সরকার বহুমুখী উন্নয়ন করছে, রাস্তা অনেক প্রস্থ হয়েছে। উদাহরণে বলা যায়, চন্দ্রায় মাত্র একটি সড়ক ছিল। এখন রাস্তাও অনেক প্রস্থ, আবার ডাইভারশনও হয়েছে। সারা দেশের সড়ক ব্যবস্থাই অনেক উন্নত হয়েছে। এসব কারণে আমরা আশা করছি, ঈদে যাত্রী সাধারণ নিরাপদে নির্বিঘ্নে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবে। সেই সঙ্গে যথাসময় সবার ঈদযাত্রা সমাপ্ত হবে।

আইজিপি বলেন, ‘অন্যান্য বছর যেভাবে আমরা সফলভাবে যাত্রীদের নিরাপদে গমনে সচেষ্ট ছিলাম, এবারও যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত হবে। প্রয়োজনে পুলিশ সদস্যরা নিজেদের ছুটি বাদ দিয়ে হলেও ঈদযাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিতে কাজ করবেন।

মেসেঞ্জার/হাওলাদার

dwl
×
Nagad