ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

১২ ঘণ্টা পর নিভল সাগর নন্দিনী-২ জাহাজের আগুন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩:৪০, ৪ জুলাই ২০২৩

১২ ঘণ্টা পর নিভল সাগর নন্দিনী-২ জাহাজের আগুন

ছবি: সংগৃহীত

ঝালকাঠির সুগন্ধা নদীতে দুর্ঘটনাকবলিত ‘সাগর নন্দিনী-২’ নামের তেলবাহী জাহাজ থেকে তেল অপসারণের সময় ফের বিস্ফোরণে লাগা আগুন প্রায় ১২ ঘণ্টা পর নিভেছে।

মঙ্গলবার (৪ জুলাই) ঝালকাঠি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ফিরোজ কুতুবী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোর সাড়ে ৫টার কিছু সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে।

উপ-পরিচালক ফিরোজ কুতুবী জানান, জাহাজটিতে আর কোনো তেল অবশিষ্ট নেই। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার পর সব পুড়ে আগুন নিভে যায়। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে যৌথভাবে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করা হয়েছে।

তিনি আরও জানান, অগ্নিনির্বাপণে বরিশাল বিভাগে মজুত থাকা সব ফোম ব্যবহারের পর খুলনা থেকেও ফোম নিয়ে আসা হয়। সর্বোচ্চ চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে তেল পুড়ে নিঃশেষ হয়ে মঙ্গলবার ভোরে অবশেষে আগুন নিভেছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, শনিবার (১ জুলাই) দুপুরে বিকট শব্দে সাগর নন্দিনী-২ জাহাজে বিস্ফোরণ ঘটে। পরে পুরো জাহাজে আগুন লেগে যায়। এতে চারজন শ্রমিক দগ্ধ হন এবং চারজন শ্রমিক নিখোঁজ হন। পরে দুই দিন অভিযান চালিয়ে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

টিডিএম/এনএম

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700