ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

চট্টগ্রামে বৌদ্ধ ভিক্ষুর উপর হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন ও সমাবেশ

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২২, ১৩ মার্চ ২০২৪

আপডেট: ১৫:২৩, ১৩ মার্চ ২০২৪

চট্টগ্রামে বৌদ্ধ ভিক্ষুর উপর হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন ও সমাবেশ

ছবি : মেসেঞ্জার

একুশে পদকপ্রাপ্ত চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান ও চট্রগ্রাম বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ প্রফেসর ড. জিনবোধি ভিক্ষুর উপর বর্বরোচিত হামলা ও চক্রান্তকারীদের বিচারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বৌদ্ধ সমাজের নেতৃবৃন্দরা। বুধবার সকালে জেলা প্রশাসকরে কার্যালয়ের সামনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে রাঙামাটি সম্মিলিত বৌদ্ধ নাগরিক সমাজের আহবায়ক কিরন বিকাশ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন সম্মিলিত বৌদ্ধ নাগরিক সমাজের সদস্য সচিব তপন কুমার বড়ুয়া, রাঙামাটি  সম্মিলিত বৌদ্ধ নাগরিক সমাজের যুগ্ন আহবায়ক রবীন্দ্র লাল বড়ুয়া ও মৃদুল কান্তি বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ গোষ্ঠীয় প্রচার সংঘের মহিলা সহ সভাপতি মৌহিনী রঞ্জন চাকমা, সৈতক রঞ্জন চৌধুরীসহ অন্যান্য প্রমূখ। এসময় বৌদ্ধ ধর্মালম্বী বিভিন্ন পেশা শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।  

মানববন্ধনে বক্তরা বলেন, চট্টগ্রামে বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দের উষ্কানিতে প্রথমে  ড.জিনবোধি ভিক্ষুর ব্যক্তিগত মোবাইলটি রেখা রাণী বড়ুয়া কেড়ে নেন। সে সময় ভান্তের ব্যক্তিগত মোবাইলটি ফেরত চাইলে রেখা রাণী বড়ুয়া ও তার স্বামীসহ উত্তেজিত হয়ে ভান্তেকে মারধর করতে থাকে। এসময়ে বৌদ্ধ সমিতির নেতৃবৃন্দরাও ড.জিনবোধি ভান্তেকে গালাগালি করতে থাকে। শুধু তাই নয়, একজন নারী হয়ে ভান্তের কাছ থেকে তার ব্যক্তিগত মোবাইল কেড়ে নেওয়া কোনো নারীর শোভা পায় না। যারা ভান্তের উপর হামলা করেছে তাদেরকে আইনের আওয়াতায় নিয়ে এসে শাস্তির দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, বৌদ্ধ ভিক্ষুর তথ্যসূত্র থেকে জানা গেছে, গেল ৮ মার্চ সকালে চট্টগ্রাম নন্দনকানন বৌদ্ধ বিহারে ড.জিনবোধি ভিক্ষুকে হামলা ও মারধর করা হয়। পরে তিনি আঘাতপ্রাপ্ত হলে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

মেসেঞ্জার/সুপ্রিয়/শাহেদ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700