ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

জয়পুরহাটে বিআরটিএ ও পাসর্পোট অফিস এলাকায় অভিযান

৫ দালালের জেল-জরিমানা

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৬, ১৩ মার্চ ২০২৪

জয়পুরহাটে বিআরটিএ ও পাসর্পোট অফিস এলাকায় অভিযান

ছবি : মেসেঞ্জার

জয়পুরহাটে বিআরটিএ পাসপোর্ট অফিসের সামনে দালাল চক্রের বিরুদ্ধে জেল জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জয়পুরহাট জেলা প্রশাসন র‍্যাব- এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বুধবার (১৩ মার্চ) দুপুরে বিআরটিএ পাসপোর্ট অফিস চত্বর থেকে দালালদের আটক করার পর প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার কড়ই চকপাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে মামুনুর রশীদ, চকদাদড়া গ্রামের রইচউদ্দিনের ছেলে মাহাতাব উদ্দিন, আরাফাত নগর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে রেজানুর রহমান সাজু, বাবু পাড়া গ্রামের মৃত মিজানুর রহমানের আলম রশীদ,পাচুরচক গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে রফিকুল ইসলাম।

জয়পুরহাট ্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোঃ শেখ সাদিক জানান, দালাল চক্রটি  মোটরযান ড্রাইভিং রেজিস্ট্রেশন করতে আসা গ্রাহকদের কাছ থেকে অবৈধভাবে টাকা দাবি করে আসছিল।

তিনি আরও জানান, দালাল চক্রের সদস্যরা অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে পাসপোর্ট প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। এছাড়া কখনো কখনো অনেক হয়রানির পরেও পাসপোর্ট প্রদান না করে প্রতারণা করে আসছিল।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান জানান, জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী স্যারের নির্দেশে র‍্যাব- এর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুদিন ধরে অসাধু দালাল চক্রকে চিহ্নিত করা হয়।

এরপর হাতেনাতে এই দালাল চক্রের সদস্যদের আটক করা হয়। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে এই শাস্তি আরোপ করা হয়েছে" মানুষের ভোগান্তি লাঘবে এই অভিযান অব্যাহত থাকবে বলে জয়পুরহাট জেলা প্রশাসন র‍্যাব- এর পক্ষ থেকে জানানো হয়।

মেসেঞ্জার/মামুন/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700