ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বগুড়ায় আগুন: ১১ টি ফলের দোকান অগ্নিকাণ্ডে ভস্মীভূত

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ১৫:৫৭, ২৩ মার্চ ২০২৪

আপডেট: ১৫:৫৭, ২৩ মার্চ ২০২৪

বগুড়ায় আগুন: ১১ টি ফলের দোকান অগ্নিকাণ্ডে ভস্মীভূত

ছবি : মেসেঞ্জার

বগুড়ায় ১১ টি ফলের দোকানে অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে। এতে ‍শুকনা, কাচা, পাকা ফলমুল পুড়ে গেছে। শুক্রবার (২২ মার্চ) দিবাগত রাত ১ টার দিকে শহরের সাতমাথায় সপ্তপদী মার্কেট সংলগ্ন ফল মার্কেটটিতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে দোকানগুলোর ফল পুড়ে যায়।

ফল মার্কেটের ব্যবসায়ীরা জানান, শহরের সপ্তপদী মার্কেটের পশ্চিমে ১১টি ফলের দোকান অবস্থিত। প্রতিটি দোকানেই খেজুঁর, কমলা, আপেল, আঙ্গুর, তরমুজসহ বিভিন্ন ধরনের ফল মজুত ছিল। রাতে আগুন লাগার খবর পেয়ে ব্যবসায়ীরা ছুটে আসেন। এসে দেখেন দোকানগুলো ভস্মীভূত হয়েছে।

ফল ব্যবসায়ি লাল মিয়া বলেন, প্রতিটি দোকানে ১২ থেকে ১৫ লাখ টাকার মালামাল ছিল। আমরা বেচাকেনা করে নগদ টাকা রেখে গিয়েছিলাম। আগামীকাল শনিবার ওই টাকাগুলো মহাজনদের দেওয়ার কথা ছিল। কিন্তু টাকাসহ আমাদের সবকিছু পুড়ে ছাই হয়ে গেল। আমরা পথে বসে গেলাম।

রাত ১টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে আসেন। তাদের তিনটি ইউনিট ২০ মিনিটের ব্যাবধানে আগুন নিয়ন্ত্রণে নেয়।

বগুড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক বলেন, খবর পেয়ে দমকলবাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। 

বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমাণও এই মুহূর্তে নিরূপন করা যায়নি। প্রতিটি দোকানে খেজুরসহ অন্যান্য ফলমূল ছিল।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজা পারভীন জানান, অগ্নিকান্ডে ১১টি দোকানের ফলমুল পুড়ে গেছে, আমি এগুলো পরিদর্শন করেছি। একটি দোকানে কিছু টাকা পুড়ে গেছে তার নমুনা পাওয়া গেছে। টাকা পুড়ে যাওয়া দোকান মালিক বাংলাদেশ ব্যাংকে আবেদন করলে তাকে আর্থিক ক্ষতি পুষিয়ে দেবে।

জেলা প্রশাসন থেকেও ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে। পাশাপাশি ব্যবসায়ীরা পৌরসভা থেকেও সহযোগিতা পেতে পারে। কি পরিমান আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এ মুর্হুতে বলা যাচ্ছে না। আর্থিক ক্ষয়ক্ষতির পরিমানটা ফায়ার সার্ভিস নিধারণ করবে।

মেসেঞ্জার/আলমগীর/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700