ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বগুড়ায় ১২০ টাকায় ৮৫ জন তরুণ তরুণী পুলিশের চাকরি পেল

বগুড়া ব্যুরো 

প্রকাশিত: ২০:১২, ২৪ মার্চ ২০২৪

আপডেট: ২০:১৩, ২৪ মার্চ ২০২৪

বগুড়ায় ১২০ টাকায় ৮৫ জন তরুণ তরুণী পুলিশের চাকরি পেল

ছবি : মেসেঞ্জার

বগুড়ায় ১২০ টাকা ফি-তে  পুলিশে চাকরি পেয়েছে ৮৫ জন তরুণ তরুণী । পুলিশ লাইন্স অডিটোরিয়ামে শনিবার রাত ৯ টায় (২৩ মার্চ) জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার প্রকাশিত চূড়ান্ত ফলাফলে এ তথ্য পাওয়া গেছে। ৮৫ জনের মধ্যে ১৩ জন তরুণী বাকীরা তরুণ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চাকরি নয়, সেবা’-এই শ্লোগানে ফেনীর নিয়োগ যোগ্য শূন্য পদের বিপরীতে বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ, জানুয়ারী ২০২৪ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে।

জেলা নিয়োগ বোর্ডের সভাপতি ও  বগুড়া পুলিশ সুপার( অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত)  সুদীপ কুমার চক্রবর্ত্তী আনুষ্ঠানিকভাবে টিআরসি নিয়োগ কার্যক্রমের সকল ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নাম ও ফলাফল ঘোষণা করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাদের অভিভাবক অনেকে আবেগপ্রবণ হয়ে পড়েন। তাৎক্ষণিক তারা শুধুমাত্র সরকারি ফি ১২০ টাকায় শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি পাওয়ায় আইজিপি ও পুলিশ সুপারকে ধন্যবাদ জানান।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্ব সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহবান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার ( অর্থ)  পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত  স্নিগ্ধ আখতার, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর)  সরাফত ইসলাম, নওগাঁ জেলার অতিরিক্ত পুলিশ সুপার আহসানুজ্জামান , পাবনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল বেনজীর।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি থেকে পুলিশ কনস্টেবলের নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে লাইনে দাঁড়ায় জেলার ১২ উপজেলার ৩ হাজার ৮২৬ জন চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণী। পরে লিখিত পরীক্ষায় যোগ্য ২৬৯ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়ে ছিল। এরমধ্যে থেকে ৮৫ জনকে চুড়ান্ত নির্বাচিত করা হয়েছে। 

মেসেঞ্জার/আলমগীর/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700