ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১২:০১, ২৫ মার্চ ২০২৪

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

ছবি: মেসেঞ্জার

প্রেমিককে বিয়ের দাবিতে দুইদিন ধরে তার বাড়িতে অনশন করছেন এক তরুণী। বিয়ে না করলে বিষপানে আত্মহত্যা করার হুমকি দিয়েছেন তিনি। অভিযুক্ত প্রেমিক পাবনার ঈশ্বরদী উপজেলার মশুরিয়াপাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে সেলিম রেজা (২৯)।

এ ঘটনায় ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী তরুণী (১৮)। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তরুণীর সাথে পরিচয় ও প্রেমের সম্পর্ক হয় সেলিম রেজার।

এরপর তাকে বিয়ে করার প্রলোভন দেখিয়ে ঢাকার শহরে বাসা ভাড়া নিয়ে তারা স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করে। এরপর বিয়ে করার জন্য শক্তভাবে চাপ দিলে বিয়ে না করে সেখান থেকে পালিয়ে নিজ গ্রামে চলে যান অভিযুক্ত ওই সেলিম।

শুধু তাই নয় বাড়িতে গিয়ে অন্য একটি মেয়ের সঙ্গে গত (২২ মার্চ) বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এ ঘটনা শুনে ভুক্তভোগী ঐ তরুণী গত শনিবার (২৩ মার্চ) অভিযুক্ত ওই ছেলের বাড়িতে চলে যান। তাদের সম্পর্কের কথা পরিবারের সদস্যদের জানালে তারা তরুণীকে জানিয়ে দেয় সেলিম রেজার অন্য এক জায়গায় বিয়ে দেওয়া হয়েছে। এখন আর তার সঙ্গে বিয়ে দেওয়া সম্ভব নয়।

তবে এ ঘটনা শেষ না হওয়া পর্যন্ত কোন রকমের ছাড় দিতে প্রস্তুত নয় ভুক্তভোগী ঐ তরুণী। তার দাবি, তাকে বিয়ে না করলে তিনি এই বাড়ি থেকে বের হবেন না। প্রয়োজনে তিনি বিষপানে আত্মহত্যা করবেন বলে হুমকি দিয়েছেন। 

এ ব্যাপারে ভুক্তভোগী ওই তরুণী কান্না স্বরে বলেন, তার সাথে আমার দীর্ঘদিন ধরে প্রেম। সে হঠাৎ করে অন্য কোথাও বিয়ে করবে এটা আমি কখনোই মেনে নেব না। সে আমাকে বিয়ে করবে এটাই শেষ কথা। এছাড়া আমি আর অন্য কোন কথা জানিনা। বিয়ে না করলে আত্মহত্যা করবো।

ভুক্তভোগী ওই তরুণী আরও বলেন, অভিযুক্ত সেলিম রেজা দীর্ঘ এক বছর যাবত আমার সঙ্গে একটি বাসা ভাড়া নিয়ে স্বামী স্ত্রী পরিচয় থেকেছেন। খারাপ খারাপ ভিডিও করেছেন যেগুলো দেখিয়ে আমাকে অনেক সময় ব্ল্যাকমেইল করেছেন। দুই তিন লক্ষ টাকা আমার থেকে হাতিয়ে নিয়েছেন এভাবে। এখন আমি সর্বশান্ত। পরিবারের লোকজন আমাকে আর মেনে নেবে না। এখন আমার মরা ছাড়া আর কোন উপায় নাই। 

এ সকল বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সেলিম রেজার সঙ্গে যোগাযোগ করার জন্য তার বাড়িতে গেলে জানা যায় তিনি তার শ্বশুর বাড়িতে আছেন। তবে তার শ্বশুর বাড়িতে গেলে বাড়ির পেছন দরজা দিয়ে দৌঁড়ে পালিয়ে যান। একারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে সেলিম রেজার পরিবারের সঙ্গে কথা বলতে গেলে পরিবারের সদস্যরা ক্ষিপ্ত হয়ে পড়েন। তাদের একটাই দাবি এই মেয়েকে তারা মেনে নেবে না।

ভুক্তভোগী তরুণীর অভিযোগ, এলাকার কিছু বড় ভাইয়েরা তাকে নানা রকম হুমকি ধামকি দিচ্ছে। কেউ উপকার না করে বরং বিপক্ষে কাজ করছে। এ ব্যাপারে আমি ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। এখন পর্যন্ত পুলিশের কোনো খোঁজখবর নেই। 

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এমন একটি ঘটনা লিখিত অভিযোগ আমরা পেয়েছি। তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মেসেঞ্জার/ফারদিন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700