ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শান্ত হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ১৭:৩৭, ২৫ মার্চ ২০২৪

শান্ত হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

বগুড়ায় কলেজ ছাত্র আজহারুল ইসলাম শান্ত (২৪) হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার (২৫ মার্চ) বেলা ১২টায় শহরের সাতমাথায় মানববন্ধন করা হয়। এরআগে শান্তকে গত ২রা মার্চ বিকেল সাড়ে ৪ টার দিকে চকফরিদ এলাকার মোস্তাফা নজ এর সামনে এজাহার নামী ১১ জন ও অজ্ঞাত আরোও ৮ থেকে ১০ জন হত্যা করে পালিয়ে য়ায়।

মানববন্ধনে বক্তব্য রাখেন নিহতের মা মোছাঃ রাবেয়া খাতুন। বক্তব্যে তিনি বলেন, হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের মধ্যে হিরা, সুমন, রাতুল ও রাব্বি ৪ জন গ্রেফতার হলেও বাকী আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। বাকি ৭ জন আসামী কমরেড, মিরাজ, রবিউল, হামিদুল, ওমর ফারুক, মেহেদী ও মোজাহিদ। হত্যা মামলার আসামী হলেও এখন পর্যন্ত তারা ধরাছোঁয়ার বাহিরে। শান্ত সৈয়দ আহমেদ কলেজের ডিগ্রী ১ম বর্ষের শিক্ষার্থী।

পড়ালেখার পাশাপাশি ইন্টারনেটের ব্যাবসা পরিচালনা করে আসছিল। ব্যবসার সুবাদে সন্ত্রাসীরা বিভিন্ন্ সময় চাঁদা দাবি করতো। কিন্তু শান্ত সততার সহিত ব্যবসা করার কারণে বিভিন্ন সময়ে চাঁদা দিতে অপারোগতা প্রকাশ করে। অন্যায়কে সে প্রশ্রয় দিত না এটি তার জীবনের কাল হয়ে দাঁড়ায়। কৌশলে পরিচিত এক ছেলে মেহেদীর মাধ্যমে শান্তকে গত ২রা মার্চ বিকাল অনুমান সাড়ে ৪টার দিকে ডেকে নিয়ে যায়।

আসামীরা শান্ত ও মেহেদীর মধ্যে কথোপকথনের এক পর্যায়ে অটোরিক্সা যোগে এসে ১নং আসামী কমরেডের নেতৃত্বে আসামীগণ অর্ততিকভাবে আক্রমন করে ধারালো অস্ত্রদ্বারা এলোপাথারি মারপিট করে ও গুরুত্বর রক্তাক্ত জখম করে। এতেই তরা ক্ষান্ত নয় মৃত্যু নিশ্চিত না করা পর্যন্ত ধারালো চাকুদ্বার গলার ডান পাশ্ব্র্ েসজোরে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে।

তিনি আরো বলেন, তার ছেলে নিরাপরাধ। সে বাসায় সামনে তার নিজস্ব অফিসে অবস্থান করাকালে চাঁদা নিতে আসে। আসামীরা চাঁদা না পেয়ে তাকে পরিচিত মেহেদীর মাধ্যমে ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামী ও এ পর্যন্ত যারা গ্রেফতার হয়নি তাদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবি জানান তিনি। এঘটনায় নিহতের মা রাবেয়া খাতুন বাদী হয়ে বগুড়া সদর থানায় এজাহার দায়ের করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন নিহতের খালা রাশেদা বেগম, খালাতো বোন রাজিয়া সুলতানা, হাসিবুল ইসলাম, আফিউল, আতিক হাসান, সোহান রহমান, শাহাদত, আবুল হোসেন, সৈকত, তাসিম, ইমরান ও সবিজ প্রমুখ। শান্ত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তবা ও বগুড়া বনানী পুলিশ ফাড়ির এস আই আমিনুল ইসলাম জানান, কলেজ ছাত্র আজহারুল ইসলাম শান্ত হত্যা মামলার ৩ আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামী পলাতক রয়েছে। তারপরও বাকী আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি স্বপ্ল সময়ের মধ্যে বাকীদের গ্রেফতার করতে পারব

মেসেঞ্জার/আলমগীর/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700