ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

শেরপুরে দোল উৎসবে মেতেছে তরুণ-তরুণীরা

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩১, ২৫ মার্চ ২০২৪

শেরপুরে দোল উৎসবে মেতেছে তরুণ-তরুণীরা

ছবি : মেসেঞ্জার

শেরপুরে লাল, বেগুনী, হলুদ, গোলাপী রংয়ের আবির থালায় সাজিয়ে ঢাক, ঢোল, কাসর, বাঁশির সুরে নেচে গেয়ে পালিত হয়েছে দোল উৎসব। আবিরের রঙে পাল্টে গেছে শিশু-কিশোর, তরুণ-তরুণী থেকে শুরু করে নানা বয়সী মানুষ। বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শেরপুরে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের দোলযাত্রা উৎসব উদযাপিত হয়েছে।

২৫ মার্চ সোমবার শহরের ইসকন মন্দির, হরি মন্দির, মা ভবতারা কালীমন্দির, গোপালজিউর মন্দির, অন্নপূর্ণা মন্দিরসহ বিভিন্ন মন্দির ও বাসাবাড়িতে সনাতন ধর্মাবলম্বীরা বিশেষ পূজা অর্চনা ও প্রার্থনা করেন। সোমবার দোল পূর্ণিমার পূণ্যতিথির সকাল থেকেই হিন্দু ভক্তরা বিভিন্ন মন্দিরে গিয়ে রাধাকৃষ্ণের চরণে আবির, বাতাসা, কদমা নিবেদন করে পূজা অর্চনা করেন। ওইসময় হিন্দু নারীদের উলুধ্বনিতে শহর এলাকা মুখর হয়ে ওঠে।

এ সময় দেশ, জাতি ও বিশ্বের শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। প্রার্থনাশেষে দিনভর ভক্তরা একে অপরকে আবির দিয়ে রাঙিয়ে দেন। এদিকে দোলযাত্রার পূণ্যতিথিতে শহরের মুন্সিবাজার এলাকার হরিমন্দিরে বাৎসরিক পূজা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে বিপুলসংখ্যক সনাতন ধর্মাবলম্বী ভক্ত অংশ গ্রহণ করেন। পরে ভক্তদের মধ্যে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

মেসেঞ্জার/নাঈম/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700