ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

মোংলায় ৬ হাজার বস্তা চাল নিয়ে ডুবে গেল জাহাজ

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত: ১০:৩৫, ১ এপ্রিল ২০২৪

মোংলায় ৬ হাজার বস্তা চাল নিয়ে ডুবে গেল জাহাজ

ছবি : মেসেঞ্জার

ঈদ উপলক্ষ্যে গরীব অসহায়দের জন্য আনা ছয় হাজার বস্তা সরকারি চাল নিয়ে 'এম ভি সাফিয়া' নামে একটি বাল্কহেড জাহাজ ডুবে গেছে। রোববার (৩১ মার্চ) দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদের ত্রি মোহনায় এসে বাল্কহেডটি পৌঁছালে 'এম ভি কিং সাজ্জাদ-৬' নামে অপর একটি কার্গো লাইটার জাহাজ ধাক্কা দিলে এই দূর্ঘটনা ঘটে। 

তবে এসময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে ধাক্কা দেওয়ার অপরাধে 'এভি কিং সাজ্জাদ-৬' লাইটার জাহাজটিকে এদিন সন্ধ্যায় আটক করেছে নৌ পুলিশ। মোংলা নৌ পুলিশের অফিস ইনচার্জ এস আই সৈয়দ ফকরুল ইসলাম রাত ১০ টায় বিষয়টি নিশ্চিত করেছেন। 

সৈয়দ ফকরুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষ্যে গরীব অসহায়দের জন্য রবিবার (৩১ মার্চ) সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ছয় হাজার বস্তার ১৭৫ মেট্রিকটন চাল নিয়ে মোংলা খাদ্য গুদামের উদ্দেশ্য ' এমভি সাফিয়া' নামে একটি বাল্কহেড জাহাজ ছেড়ে আসে। এরপরে বাল্কহেডটি দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদের ত্রি মোহনায় এসে পৌঁছালে পেছন থেকে আসা 'এভি কিং সাজ্জাদ-৬' নামে অপর একটি লাইটার জাহাজ ধাক্কা দিলে সরকারি চাল নিয়ে ডুবে যায় বাল্কহেড জাহাজ 'এম ভি সাফিয়া' জাহাজ। তবে এসময় বাল্কহেড জাহাজে থাকা পাঁচজন নাবিক দ্রুত সাঁতরিয়ে কূলে উঠলে প্রাণে বেঁচে যান তারা। 

এ ঘটনায় এভি কিং সাজ্জাদ-৬' নামের লাইটার জাহাজটিকে বঙ্গবন্ধু মোংলা ঘষিয়াখালী নৌ ক্যানেল থেকে রোববার সন্ধ্যার পরে আটক করা হয়েছে বলেও জানান মোংলা নৌ পুলিশের দায়িত্বরত কর্মকর্তা সৈয়দ ফকরুল ইসলাম। 

শেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া বাল্কহেড জাহাজ থেকে সোমবার সকাল থেকে সরকারি চাল উঠানোর কাজ শুরু করা হবে বলে জানা গেছে। 

 

মেসেঞ্জার/হাসান/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700