ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

দক্ষিনের কুখ্যাত ডাকাত সরদার অবশেষে গ্রেপ্তার

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৫, ১ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:৪১, ১ এপ্রিল ২০২৪

দক্ষিনের কুখ্যাত ডাকাত সরদার অবশেষে গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালীসহ দক্ষিণ জনপদের কুখ্যাত ডাকাত সরদার মোঃ সাইদুর রহমান মানিককে (৪৫)  নারায়নগঞ্জ থেকে আটক করা হয়েছে। আটককৃত সাইদুর রহমানের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। ৯টি ডাকাতি, ০২টি অস্ত্রসহ রেয়েছে ১ টি খুনের মামলা। এছাড়াও ১১ টি মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী এই সাইদুর রহমান মানিক। 

তথ্য প্রযুক্তির সহায়তায় রবিবার (৩১ মার্চ) বিকালে পটুয়াখালী সদর থানা পুলিশের এসআই দিপায়ন বড়াল তাকে গ্রেফতার করেন। এ অভিযানে পুলিশকে র‌্যাব-৩ এর একটি টিম সহায়তা করেছেন। উল্লেখ্য সাইদুর সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নের বাজারঘোনা গ্রামের সত্তার মৃধার ছেলে। এমন তথ্য নিশ্চিত করেছেন পটুয়াখালী সদর থানার অফিস ইনচার্জ মোঃ জসিম।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মো. জসীম আরও জানান-২০১৬ সালে বরগুনা জেলার আমতলী থানায় দস্যুতা অস্ত্রসহ একাধিক ধারায় ৭টি মামলা রয়েছে মানিকের বিরুদ্ধে। এছাড়াও পটুয়াখালী সদর থানায় হত্যা ও দস্যুতা আইনে ৫টি মামলা রয়েছে। এসব  মামলায় পটুয়াখালী ও বরগুনার আদালত মানিকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করলে গাঁ ঢাকা দেয় মানিক।

পরবর্তীতে পরিচয় গোপন করে নারায়নগঞ্জ থানার  সিদ্ধিরগঞ্জের শিল্প প্রতিষ্ঠান অরিয়ন গ্রুপে নিরাপত্তা প্রহরীর চাকুরি নিয়ে ওখানেই বসবাস করতেন তিনি। অভিযানের পূর্বে তথ্য প্রযুক্তি এবং নির্ভরযোগ্য সুত্রের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান- অভিযুক্ত আসামী মাসের ১৫ দিন বরিশাল, পিরোজপুর, বরগুনা, ভোলা, মাদারীপুর, ফরিদপুর, পটুয়াখালী, মুন্সিগন্জ, গাজীপুর এলাকায় ডাকাতি ও দস্যুতা করে মানুষের সর্বস্ব হাতিয়ে নেয়। 

এছাড়াও বড় কোন উৎসবের সময় তার ডাকাতির মাত্রা বেড়ে যায়। পটুয়াখালী থানার নথি পত্র পর্যালোচনা করে তার নামে ১১ টি মামলার গ্রেফতারী পরোয়ানা জারি আছে বলে জানান। পহেলা এপ্রিল আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

মেসেঞ্জার/মানিক/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700