ঢাকা,  মঙ্গলবার
০৭ মে ২০২৪

The Daily Messenger

গোপালগঞ্জ প্রাণী সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ২০:০০, ১৮ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:৫৪, ১৮ এপ্রিল ২০২৪

গোপালগঞ্জ প্রাণী সম্পদ প্রদর্শনীর উদ্বোধন

ছবি : মেসেঞ্জার

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রাণী সম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। টুঙ্গিপাড়া প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফিতা কেটে এবং বেলুন ও পায়রা উড়িয়ে এ প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হকের সভপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, গোপালগঞ্জ জেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক, উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুল ইসলাম, প্রানি সম্পদ কর্মকর্তা ডা. প্রকাশ বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শ্রীময়ী বাগচী প্রমূখ বক্তব্য রাখেন।

পরে অতিথিবৃন্দ ষ্টলগুলো ঘুরে দেখেন। এ প্রদর্শনীতে ৪০ টি স্টল বসেছে। স্টলগুলোতে বিভিন্ন প্রাণী প্রদর্শন করা হচ্ছে। টুঙ্গিপাড়া প্রানি সম্পদ কর্মকর্তা ডা. প্রকাশ বিশ্বাস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন আমাদের মাটি, মানুষ ও পশুসম্পত্তি আছে।

যদি আমরা এসবের উন্নতি করতে পারি তাহলে আমাদের দিন পাল্টাবে। তাই দুধের উৎপাদন বাড়াতে বঙ্গবন্ধু মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন। এছাড়া দুধ, ডিম ও মাংস উৎপাদন করে মেধাবী জাতি গঠন করাই প্রানি সম্পদ অধিদপ্তরের লক্ষ্য। জাতি মেধাবী হলেই দেশ স্মার্ট হবে।

মেসেঞ্জার/বাদল/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700