ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

মোংলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:০৮, ২৪ এপ্রিল ২০২৪

মোংলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ

ছবি : মেসেঞ্জার

বাগেরহাটের মোংলায় তীব্র দাবদাহের সঙ্গে অসহনীয় রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে মোংলার জনজীবন। তীব্র গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে পানাহ চেয়ে পৌর শহরের কেন্দ্রীয় ঈদ গাহ মাঠে বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০ টায় ইসতিসকার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসলিমরা।

মোংলা ইমাম পরিষদের উদ্যোগে এবং পৌর কর্তৃপক্ষের তত্বাবধানে নামাজে সব শ্রেণীপেশার অন্তত দুই হাজার মুসলিমরা অংশ নেন।

ইসতিসকার নামাজে ইমামতি করেন মোংলা ইমাম পরিষদের সভাপতি বিএলএস মসজিদের খতিব ইমাম হাফেজ মাওলানা রেজাউল করিম। নামাজ শেষে দেশের ওপর দিয়ে বয়ে চলা দাবদাহ থেকে আল্লাহর কাছে পানাহ চাওয়া হয়।

নামাজে আসা মুসল্লী মনিরুল ইসলাম দুলু, জসিম উদ্দিন এস এম মহিউদ্দিন বলেন, 'সারাদেশের মতো মোংলাও অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশু পাখিরাও কষ্ট পাচ্ছে। সে জন্য রাসুল (সাঃ) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করলাম, বৃষ্টির আল্লাহর কাছে দোয়া চাইলাম'

ইসতিসকার নামাজ পড়ানো ইমাম হাফেজ মাওলানা রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে প্রচন্ড গরম, তার ওপর বৃষ্টি নাই। ফলে ফসল নষ্ট হচ্ছে। সাধারণ মানুষের চলাফেরা, ইবাদাত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। যে কারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া তিনি আমাদের নামাজ কবুল করবেন এবং বৃষ্টি দিবেন।

এ সময় উপস্থিত ছিলেন- পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমানসহ পৌর শহরের সবকটি মসজিদের ইমাম সাধারণ মুসল্লীরা।

মেসেঞ্জার/হাসান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700