ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

তীব্র তাপদাহে মুন্সিগঞ্জে পানি-ছাতা নিয়ে ঘুরছে জেলা প্রশাসক

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩০, ২৪ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:৩১, ২৪ এপ্রিল ২০২৪

তীব্র তাপদাহে মুন্সিগঞ্জে পানি-ছাতা নিয়ে ঘুরছে জেলা প্রশাসক

ছবি : মেসেঞ্জার

তীব্র গরমে অতিষ্ঠ জনসাধারণের সুরক্ষা-সচেতনতায় এবার ব্যাতিক্রম উদ্যোগে মাঠে নেমেছে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন। জেলার জনবহুল স্থানগুলোতে খোলা হয়েছে সুপেয় পানির বুথ যেখানে পথচারী-সাধারন মানুষের জন্য ব্যবস্থা করা হয়েছে বিনামূল্যে পানি ও খাবার স্যালাইনের। একই সাথে বুথ থেকে পথঘাটে থাকা নিন্ম আয়ের শ্রমিক-কর্মজীবিদের মাঝে বিতরন করা হচ্ছে ছাতা।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে সাড়ে ১২টার দিকে এই কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক মো: আবু জাফর রিপন। 

প্রখর রোদে অসহনীয় গরমে নেয়া এমন উদ্যোগ সারা ফেলেছে স্থানীয়দের মাঝে। এতে পথচারি ও সুফল পাওয়া নিন্মআয়ের মানুষরা জানিয়েছে স্বস্তির কথা।

জেলা প্রশাসক মো: আবু জাফর রিপন জানান, জেলার ৬৮টি ইউনিয়ন ২টি পৌরসভা সহ মোট শতাধিক স্থানে জনসচেতনতার অংশ হিসাবে বসানো হচ্ছে জনসচেতনতার এমন বুথ। এসব বুথ থেকে প্রয়োজন অনুযায়ী পানি পান ও নিন্মআয়ের মানুষের ছাতা নিতে পারছে। এসব বুথ পথচারীদের পানিশূন্যতা ও হিটস্ট্রোক থেকে বাঁচতে সচেতনতা তৈরিতে কাজ করবে।

এছাড়াও স্বাস্থ্য সচেতনতায় জেলার সর্বত্র করা হচ্ছে মাইকিং। যতদিন অসহ্য তাপদাহ থাকবে একার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক।

এ সময় এই কর্মসূচির উদ্ধোধনে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিফা খান সহ জেলা প্রশাসন উর্ধতন কর্মকর্তা সহ স্থানীয় সুশীল সমাজের নানা শ্রেণি পেশার মানুষ।

মেসেঞ্জার/শুভ/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700