ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

শিপন হত্যার আসামী কিশোর গ্যাং প্রধান ইমন গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪০, ২৪ এপ্রিল ২০২৪

শিপন হত্যার আসামী কিশোর গ্যাং প্রধান ইমন গ্রেফতার

ছবি : মেসেঞ্জার

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পূর্ববিরোধের জের ধরে কিশোর গ্যাংয়ের হাতে কিশোর শিপন মিয়া (১৬) নিহত হওয়ার ২৪ ঘন্টার মাথায় হত্যার প্রধান আসামী কিশোর গ্যাং প্রধান ইমন ওরফে ইমরানকে (২১) গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুর ২ টার দিকে টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার বাঁশতলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ীয়া থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান। এ ঘটনায় নিহত শিপনের পিতা আবু তাহের থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সোমবার (২২এপ্রিল) রাতে উপজেলার ভবানীপুর ইউনিয়নের বন্যাবাড়িতে এ হত্যা কান্ডের ঘটনা ঘটে। একই ইউনিয়নের কান্দানিয়া উল্লারচালা গ্রামের আবু তাহেরের ছেলে শিপন মিয়াকে সোমবার সন্ধ্যায় ফোন করে পাশ্ববর্তী গ্রাম বন্যাবাড়ি এলাকায় বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে যায় কিশোর নাইম (১৭)।

মেলায় যাবার পথে তর্কবির্তক হয় কিশোরগ্যাং দলের সদস্যদের সাথে। রাতে মেলায় মঞ্চ নাটক চলাকালে শিপনের উপর হামলা চালায় কিশোর গ্যাং ইমান (১৭)সহ ৫/৭ জন।

গুরুতরবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে রাতেই ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয় শিপনের। এ ঘটনায় মঙ্গলবার বিকালে ৩ জন কিশোরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানাগেছে, শিপন মিয়া ত্রিশাল উপজেলার মুক্ষপুর আকিজ সিরামিক্স কোম্পানীতে কাজ করে। সোমবার (২২ এপ্রিল) বিকালে কাজ শেষ করে বিকালে বাড়ি আসেন।

সন্ধ্যায় তাঁকে বাড়ি থেকে ফোন করে মেলায় নিয়ে যায় কিশোর নাইম।

শনিবার (২০ এপ্রিল) কান্দানিয়া উল্লারচালা গ্রামের মাহিম (১৬) নিজের ভ্যানগাড়িতে শিপনসহ তিন কিশোর বন্ধুকে নিয়ে বন্যাবাড়ি এলাকায় ঘুরতে যায়।

এসময় তাদের সাথে কিশোর গ্যাংয়ের প্রধান ইমান ওরফে ইমন  কুটুক্তিমূলক কথাবর্তার অভিযোগ তুলে তর্কবির্তকে জড়িয়ে পরে।
  
একদিন পর সোমবার সন্ধ্যায় ইমানের/ ইমনের বাড়ির পাশদিয়ে শিপনসহ তার বন্ধুরা বন্যাবাড়িতে বৈশাখি মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যাবার সময় আবারও কথাকাটাকাটি হয় দুই কিশোর দলের মধ্যে।

রাত দশটার দিকে মেলার পাশেই লাঠিসোটা নিয়ে শিপনের উপর কিশোর গ্যাং দলের সদস্য ইমান/ ইমন গংরা হামলা করে। এসময় শিপনের মাথায় বাঁশের লাঠি দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পরে। গুরুতরবস্থায় রাতে মচিমহায় ভর্তি করলে, মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

মা আকলিমা খাতুন বলেন, ত্রিশাল আকিজ কোম্পানীতে কাজ শেষ করে বিকালে বাড়ি আসে শিপন। সন্ধ্যায় আমার ছেলেকে বাড়ি থেকে মেলার কথা বলে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে।

যারা আমার ছেলেকে খুন করল তাদের ফাঁসি চাই। বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ইউনিয়ন পরিষদের মেম্বার রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শাহিনুর মল্লিক জীবন।

ফুলবাড়ীয়া থানার ওসি মোহা. রাশেদুজ্জামান বলেন,  তুচ্ছ ঘটনা নিয়ে তাদের মধ্যে কথাকাটি হয়েছিল। ঘটনার রাতে শিপনের উপর হামলা করে একদল কিশোর।

চিকিৎসারতবস্থায় সে হাসপাতালে মারা যায়। এ হত্যাকান্ডের প্রধান আসামী ইমান/ ইমন (২১)কে গ্রেফতার করা হয়েছে।

মেসেঞ্জার/কালাম/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700