ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

গোপালগঞ্জের বশেমুরবিপ্রবিতে ভর্তি হতে চায় ৪ হাজার ৪৮১ জন শিক্ষার্থী

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৯, ২৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:৫০, ২৫ এপ্রিল ২০২৪

গোপালগঞ্জের বশেমুরবিপ্রবিতে ভর্তি হতে চায় ৪ হাজার ৪৮১ জন শিক্ষার্থী

ছবি : মেসেঞ্জার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী শনিবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত হবে। গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের এক যোগে এ পরীক্ষা হবে।

ইতোমধ্যে ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকালে পাঠানো বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক মো. মাহবুবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৪ হাজার ৪৮১ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ২৭ এপ্রিল বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিতব্য বিজ্ঞান শাখার (এ ইউনিট) ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১ হাজার ৭৪৬ জন। একই দিন বিকেল ৩:৩০ থেকে ৪:৩০টা পর্যন্ত এ ইউনিটভুক্ত আর্কিটেকচার বিভাগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৩ মে বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত মানবিক শাখার (বি ইউনিট) ভর্তি পরীক্ষায় ২ হাজার ৩৪১ জন এবং ১০ মে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিতব্য বাণিজ্য শাখার (সি ইউনিট) ভর্তি পরীক্ষায় ৩৯৪ জন পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল প্রকার জালিয়াতি এড়াতে সর্বোচ্চ সচেতনতা অবলম্বন করা হবে।

পরীক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সার্বক্ষণিক মেডিকেল টিম, জরুরি অ্যাম্বুলেন্স সেবা ও ফার্স্ট এইড সেবা প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ভর্তিচ্ছুদের সহায়তায় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন নিয়োজিত থাকবে।

প্রক্টর আরও জানান, পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। পরীক্ষা শুরুর ১ (এক) ঘণ্টা পূর্বে থেকে পরীক্ষাকালীন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, বহিরাগত কেউ মোটর সাইকেল বা অন্য কোনো যানবাহন ব্যবহার করতে পারবেন না।

মোবাইল ফোন, ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবে না। কোনো প্রকার অস্থায়ী ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্থাপন করা যাবে না।

প্রসঙ্গত, চলতি শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবে।

মেসেঞ্জার/বাদল/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700