ঢাকা,  বুধবার
২২ মে ২০২৪

The Daily Messenger

অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ০৭:৫৫, ১ মে ২০২৪

অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ছবি : মেসেঞ্জার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের চলমান আন্দোলনের প্রেক্ষিতে জরুরি সিন্ডিকেট সভা শেষে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে আবাসিক হলগুলোও বন্ধ থাকবে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

 ৯৩ তম জরুরি সিন্ডিকেট সভায় নেয়া চারটি সিদ্ধান্ত হলো- বিজ্ঞপ্তি জারির তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে শুধুমাত্র জিএসটি গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শিক্ষাবর্ষ: ২০২৩-২০২৪ ১ম বর্ষ স্নাতক (সম্মান) সংক্রান্ত সকল কার্যক্রম চলমান থাকবে। আগামী ১ মে বিকাল ৪ টার পূর্বে শিক্ষার্থীদেরকে স্ব স্ব হল ত্যাগ করতে হবে।

এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দাবিসমূহ পর্যালোচনা করার জন্য একটি নিরপেক্ষ কমিটি গঠন করা হবে। উক্ত কমিটি পর্যালোচনা পূর্বক দাবিসমূহের যৌক্তিকতা নিরুপন করে সুপারিশ করবে। গত  ২৮ এপ্রিল উদ্ভূত অনাকাঙ্খিত ঘটনা তদন্তের লক্ষ্যে অতি দ্রুত আলোচনা করে একটি নিরপেক্ষ কমিটি গঠন করা হবে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সহসভাপতি ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, উপাচার্য এমন সিদ্ধান্ত নিয়ে আবারও ছলচাতুরীর আশ্রয় নিয়েছেন। তিনি শিক্ষকদের সমস্যার সমাধান না করে তাদের বিরুদ্ধে বিভিন্ন দুরভিসন্ধিমূলক সিদ্ধান্ত নিচ্ছেন যা কোনোভাবেই কাম্য নয়। আমি আমাদের নিয়মিত আবাসিক শিক্ষার্থী যারা আছে, তাদের হলে অবস্থান করতে বলব।

মেসেঞ্জার/দিশা

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768