ঢাকা,  সোমবার
১৭ জুন ২০২৪

The Daily Messenger

হাবিব ছিল সত্য প্রকাশে অদম্য ও অবিচল : মির্জা ফখরুল 

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৪:১৯, ৭ অক্টোবর ২০২৩

আপডেট: ১৪:২৬, ৭ অক্টোবর ২০২৩

হাবিব ছিল সত্য প্রকাশে অদম্য ও অবিচল : মির্জা ফখরুল 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হাবিব ছিল সত্য প্রকাশে অদম্য ও অবিচল। কেবল তাই নয়, পেশাগত জায়গায় তিনি ছিলেন নির্মোহ। শনিবার (৭ অক্টোবর) দুপুরে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রয়াত সাংবাদিক দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার হাবিবুর রহমান খানের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। গত ২২ আগস্ট ৪২ বছর বয়সে মৃত্যুবরণ করেন সাংবাদিক হাবীবুর রহমান খান।

বিএনপি মহাসচিব অত্যন্ত ভারাক্রান্ত কণ্ঠে বলেন, হাবিবের স্মরণসভায় এসে কথা বলতে হবে এটি কখনও ভাবিনি। অল্প সময়েই তার বন্ধুসুলভ ব্যবহার আমাকে বিমোহিত করেছে। সে এক সময় ছাত্রদলের রাজনীতি করলেও সাংবাদিকতার সঙ্গে রাজনীতিকে মেলাতেন না। পেশাগত চেতনায় আত্মবিশ্বাসী থেকে সত্য প্রকাশে দ্বিধা করতেন না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রয়াত হাবিবের স্মৃতিচারণ করে বলেন, হাবীব আমাদের আগে চলে যাওয়ার কথা নয়। সে বয়সে আমার ছোট হলেও কর্মে ছিলেন অনেক বড়। মৃত্যুর দুইদিন আগেও একটি বিষয় নিয়ে দীর্ঘ কথা হলো। তখন বুঝিনি হাবীবের সঙ্গে সেটাই হবে আমার শেষ কথা। রাজনীতিবিদদের সঙ্গে সাংবাদিকদের ভালো সম্পর্কে থাকে। ১/১১-এর দুঃসময়ে তার নির্ভীক দায়িত্ব অন্য সাংবাদিকদেরও অনুপ্রাণিত করেছে।

দৈনিক নয়া দিগন্তের বিশেষ প্রতিনিধি মঈন খানের পরিচালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার নাসির উদ্দীন আহমেদ অসীম, বজলুল করিম চৌধুরী আবেদ, তাবিথ আউয়াল, রফিক সিকদার, সাংবাদিক নেতা এম আব্দুল্লাহ, খুরশিদ আলম, মুরসালিন নোমানী, ইলিয়াস হোসেন, সাখাওয়াত হোসেন বাদশা, রফিকুল ইসলাম আজাদ, রাশেদুল হক, বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

এসময় হাবিবের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সাংবাদিক শাহাবুদ্দিন চৌধুরী, মনিরুল ইসলাম, হাসান শিপলু, আব্দুর রহমান জাহাঙ্গীর, গাইছুল আজম বিপু, মাহমুদুল হাসান, রুমানা জামান, শাসমুল ইসলাম প্রমুখ।
 

মেসেঞ্জার/ফারদিন

Advertisement