ঢাকা,  মঙ্গলবার
০৭ মে ২০২৪

The Daily Messenger

রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৫:৫০, ২৬ এপ্রিল ২০২৪

রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড

ছবি : সংগৃহীত

ব্যাট-বল হাতে দারুন নৈপুন্যে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে লিড নিয়েছে  সফরকারী নিউজিল্যান্ড। গতরাতে সিরিজের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ড ৪ রানে হারিয়েছে পাকিস্তানকে।

এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামা নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর দ্বিতীয়টিতে পাকিস্তান এবং তৃতীয় ম্যাচে জয় পেয়েছিলো নিউজিল্যান্ড।

লাহোরে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডকে ৩১ বলে ৫৬ রানের সূচনা এনে দেন দুই ওপেনার টিম রবিনসন ও টম ব্লান্ডেল। ৫টি চারে ১৫ বলে ২৮ রান করা ব্লান্ডেলকে শিকার করে পাকিস্তানকে প্রথম সাফল্য এনে দেন পেসার জামান খান।

সতীর্থকে হারালেও ৩৪ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ ম্যাচে প্রথম হাফ-সেঞ্চুরি তুলে নেন রবিনসন। হাফ-সেঞ্চুরির পর দলীয় ৯৪ রানে পেসার আব্বাস আফ্রিদির শিকার হন ৪টি চার ও ২টি ছক্কায় ৩৬ বলে ৫১ রান করা রবিনসন।

রবিনসন ফেরার পর আগের ম্যাচের হিরো মার্ক চাপম্যান ৮ আউট হলেও, ডিন ফক্সক্রফট ও অধিনায়ক মাইকেল ব্রেসওয়েলের ঝড়ো ইনিংসের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৮ রানের লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

ফক্সক্রফট ৩টি ছক্কায় ২৬ বলে ৩৪ এবং ব্রেসওয়েল ২টি চারে ২০ বলে ২৭ রান করেন। পাকিস্তানের আব্বাস ২০ রানে ৩ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ওভারেই অধিনায়ক বাবর আজমকে ৫ রানে হারায় পাকিস্তান। বাবরের পর আরেক ওপেনার সাইম আইয়ুুবকে ২০ রানে বিদায় দেন নিউজিল্যান্ডের পেসার উইল ও’রুর্ক। পাওয়ার প্লেতে পাকিস্তানের তৃতীয় উইকেট শিকার করেন আরেক পেসার বেন সিয়ার্স। ১৬ রান করেন উসমান।

৪৬ রানে ৩ উইকেট হারানো পাকিস্তানকে লড়াইয়ে ফেরান ফখর জামান। শাদাব খানকে নিয়ে ২৫ বলে ৩৩ ও ইফতিখার আহমেদের সাথে ৪১ বলে ৫৯ রানের জুটি গড়েন ফখর।

শাদাব ৭, ইফতিখার ২৩ ও ফখর ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৫ বলে ৬১ রানে বিদায় নিলে শেষদিকে রান তোলায় ভাটা পড়ে পাকিস্তানের। শেষ ওভারে জয়ের জন্য ১৮ রান সমীকরণ পায় পাকরা।

জেমস নিশামের করা শেষ ওভারের প্রথম ৪ বলে ১ উইকেট হারিয়ে ৮ রান তুলে পাকিস্তান। ফলে শেষ ২ বলে ১০ রান দরকার পড়ে তাদের। পঞ্চম বলে চার মারেন অবসর ভেঙ্গে জাতীয় দলে ফেরা ইমাদ ওয়াসিম।

কিন্তু শেষ ডেলিভারিতে ছক্কার প্রয়োজনে ১ রানের বেশি নিতে পারেননি তিনি। ৪টি চারে ১১ বলে ২২ রানে অপরাজিত থাকেন ওয়াসিম। নিউজিল্যান্ডের ও’রুর্ক ৩টি ও সিয়ার্স ২ উইকেট নেন। ম্যাচ সেরা হন ও’রুর্ক। আগামীকাল লাহোরে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ খেলতে নামবে পাকিস্তান-নিউজিল্যান্ড।

মেসেঞ্জার/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700