ঢাকা,  মঙ্গলবার
০৭ মে ২০২৪

The Daily Messenger

টুখেলকে ধরে রাখতে বায়ার্নের কাছে আবেদন সমর্থকদের

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৯:৩৫, ২৬ এপ্রিল ২০২৪

টুখেলকে ধরে রাখতে বায়ার্নের কাছে আবেদন সমর্থকদের

ছবি : সংগৃহীত

টমাস টুখেল অধ্যায়েই টানা ১১ মৌসুম পর বুন্দেসলিগা হাতছাড়া হয়েছে বায়ার্ন মিউনিখের। তারপরও জার্মান কোচকে ধরে রাখতে চায় ক্লাবটির সমর্থকেরা! এমনকি টুখেলকে আগামী মৌসুম পর্যন্ত আলিয়েঞ্জ অ্যারেনায় রাখতে বায়ার্ন কর্তৃপক্ষের কাছে আবেদনও জানিয়েছেন।

আর নতুন কোচ হিসেবে অন্য কারও হাতে বায়ার্নের ‘মোমবাতি তুলে দিতে চান না’ তারা। 

অনলাইনে আবেদনের জন্য বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একটি নতুন সাইটও খোলা। সেখানে বায়ার্ন সমর্থকেরা লিখেছে, ‘আমরা জুপেলকে (টুখেল) চাই, র‍্যাংনিককে (রাল্ফ) নয়।’ ইতিমধ্যে সেই আবদনে স্বাক্ষর পড়েছে ১০ হাজারেরও বেশি। 

ব্যর্থতার দায়ে এ মৌসুম শেষে বায়ার্নের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন টুখেল। গত ফেব্রুয়ারিতে জার্মান জায়ান্টরা জানিয়ে দেয়, মৌসুম শেষে টুখেল চলে যাবেন।

দুই পক্ষের মধ্যে গঠনমূলক আলোচনা হয়েছে। তবে এখন পর্যন্ত টুখেলের স্থলাভিষিক্ত কে হচ্ছেন সেটি এখনো জানায়নি বাভারিয়ানরা। 

তবে এ সপ্তাহের শুরুর দিকে অস্ট্রিয়া জাতীয় দলের প্রধান কোচ র‍্যাংনিক জানান, টুখেলের স্থলাভিষিক্ত হতে বায়ার্নের সঙ্গে আলোচনা করেছেন তিনি।

এর আগে অ্যালিয়েঞ্জ অ্যারেনার সম্ভাব্য কোচ হিসেবে জাবি আলোনসোর নামও শোনা গিয়েছিল। এই স্প্যানিশ কোচের অধীনে নিজেদের ১২০ বছরের ইতিহাসে প্রথম বুন্দেসলিগা জিতেছে বেয়ার লেভারকুজেন। 

তবে আলোনসো গত মাসে জানিয়ে দেন, আগের ঠিকানা বে অ্যারেনায় থাকবেন। কয়েকদিন আগে গুঞ্জন শোনা গিয়েছিল, হুলিয়ান নাগেলসমানকে ফেরাতে পারে বায়ার্ন। তবে ৩৬ বছর বয়সী কোচ গত সপ্তাহে জার্মানির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন। 

চেলসিকে চ্যাম্পিয়নস লিগ জেতানো টুখেল স্টামফোর্ড ব্রিজ থেকে বরখাস্ত হন ২০২২ সালে। ব্লুজদের নতুন মালিক টড বোহেলি তাঁকে রাখেননি। এরপর ৫০ বয়সী জার্মান বায়ার্নের দায়িত্ব পান ২০২৩ সালে।

ব্যর্থতার দায়ে সে বছরের মার্চে নাগেলসমান আলিয়েঞ্জ অ্যারেনা থেকে বরখাস্ত হলে জুনে তাঁর স্থলাভিষিক্ত হন টুখেল। কিন্তু বায়ার্নে তাঁর নিজের মৌসুমেই বুন্দেসলিগা হারাতে বসেছিল বাভারিয়ানরা।

শেষ রাউন্ডে গিয়ে বরুসিয়া ডর্টমুন্ডের হারে ও নিজেদের জয়ে লিগ জিতে নেয় বায়ার্ন। 

তবে ১১ মৌসুম পর ঠিকই মিউনিখ থেকে বুন্দেসলিগা চলে গেল নতুন শহরে। এ মৌসুমের লিগ শিরোপা ইতিমধ্যে নিশ্চিত করে ফেলেছে লেভারকুজেন।

হ্যারি কেইনদের মতো তারকাদের এনেও বায়ার্নকে মৌসুম শেষ করতে হচ্ছে দুইয়ে থেকে। তবে চ্যাম্পিয়নস লিগের আশা এখনো আছে তাদের। তার জন্য আগামী মাসে শেষ চারে বায়ার্নকে পেরোতে হবে রিয়াল মাদ্রিদ বাধা।

মেসেঞ্জার/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700