ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

ট্রাফিক পুলিশ সদস্যদের জন্য ডিএমপি কমিশনারের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৯, ১৯ এপ্রিল ২০২৪

ট্রাফিক পুলিশ সদস্যদের জন্য ডিএমপি কমিশনারের উদ্যোগ

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ফাইল ছবি

বৈশাখের খরতাপে কয়েকদিন ধরেই হাঁসফাঁস করছে মানুষ। দাবদাহে জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ। এই তীব্র গরমের মাঝেও খোলা আকাশের নিচে ঢাকা মেট্রোপিলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা যানজট নিরসনে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করছেন। রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যগণ হিটস্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা শারীরিক দুর্বলতায় ভুগে থাকে।

তীব্র গরমে দায়িত্বরত সকল ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন মানবিক পুলিশ কর্মকর্তা ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার। তার নির্দেশনায় ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের সকল পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি খাবার স্যালাইন সরবরাহ করা হচ্ছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল ২০২৪) ট্রাফিক বিভাগের দায়িত্বরত সকল সদস্যদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। এই তীব্র তাপদাহ যতদিন থাকবে ততদিন চলবে এই কার্যক্রম।

বিষয়ে ট্রাফিক রমনা বিভগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সোহেল রানা জানান, এই অসহনীয় গরমে রাস্তায় ডিউটি করা সত্যিই কষ্টকর। কমিশনার স্যার এই উপলব্ধি থেকে ট্রাফিকের সকল পুলিশ সদস্যদের জন্য বিশুদ্ধ পানি খাবার স্যালাইনের ব্যবস্থা করেছেন, এজন্য স্যারের প্রতি আমরা কৃতজ্ঞ। স্যারের এই উদ্যোগ ট্রাফিকের সকল সদস্যদের এই তীব্র মাঝেও দায়িত্ব পালনে আরো উদবুদ্ধ করবে।

মেসেঞ্জার/ইমরান/হাওলাদার

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700