ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নিতে থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১১:৫৯, ২৬ এপ্রিল ২০২৪

আপডেট: ১২:০৫, ২৬ এপ্রিল ২০২৪

দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নিতে থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

দ্বিপাক্ষিক বৈঠকের জন্য থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের কার্যালয় গভর্নমেন্ট হাউসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে তিনি গভর্নমেন্ট হাউসে পৌঁছান। এ সময় থাই প্রধানমন্ত্রী জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

গভর্নমেন্ট হাউসে পৌঁছালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেখানে থাই কুহ ফাহ বিল্ডিংয়ের সামনের লনে লাল গালিচায় উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

দ্বিপাক্ষিক বৈঠকে দুই নেতা পারস্পরিক স্বার্থের দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা করবেন। এরপর দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার করতে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক নথিতে স্বাক্ষর করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের কাছে থাইল্যান্ড একটি সম্ভাবনাময় অংশীদার। দেশটির সঙ্গে বাংলাদেশের সরাসরি সমুদ্র বন্দর কেন্দ্রিক যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য থাইল্যান্ডের সহযোগিতা চেয়েছেন বলেও জানান শেখ হাসিনা। এ ছাড়া বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছি দেশটির প্রতি।

দুই নেতা তেতে-আ-তেতে (ওয়ান-টু-ওয়ান বৈঠক) ও করবেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী থাইল্যান্ডের সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল কর্তৃক প্রদত্ত গার্ড অব অনার পরিদর্শন করেন। স্রেথা থাভিসিন তার মন্ত্রিসভার সদস্যদের শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন সরকারী ভবনের অতিথি বইয়ে স্বাক্ষর করার আগে। সরকারি বাসভবন ত্যাগের আগে শেখ হাসিনা সেখানে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজে যোগ দেবেন।

মেসেঞ্জার/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700