ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

নরসিংদীতে বিভাটেক চালক হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০১, ২৪ মার্চ ২০২৪

নরসিংদীতে বিভাটেক চালক হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

ছবি : মেসেঞ্জার

নরসিংদীর রায়পুরায় বিজয় মিয়া নামে এক বিভাটেক চালককে হত্যার দায়ে চার আসামীর তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড একজনকে মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক .. ইলিয়াস দন্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি খন্দকার হালিম এই তথ্য নিশ্চিত করেন।

সাজা প্রাপ্তরা হলেন, নরসিংদী সদর উপজেলার বীরগাঁও এলাকার সোলাইমান মিয়ার ছেলে আলাল ওরফে বিল্লাল (৩৫), একই এলাকার মোছলেম মিয়ার ছেলে কাউছার মিয়া (২৮), একই উপজেলার বল্লবপুর এলাকার ধন মিয়ার ছেলে রুবেল মিয়া (৩১) এবং বীরগাঁও এলাকার আব্দুর রহিমের স্ত্রী রুবিয়া বেগম (৪৫) সাজাপ্রাপ্তরা সকলেই জেল হাজতে আছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর বিকেলে শহরের বাসাইল এলাকার বিভাটেক চালক বিজয় মিয়া জীবীকার তাগিদে নরসিংদী শহরে বের হয়। এসময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামীরা তাকে ভাড়া করে প্রথমে রায়পুরার নীলক্ষা এবং পরে একই উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের মাহমুদ নগরে নিয়ে কৌশলে তাকে হত্যা করে লাশ গুম করে বিভাটেক নিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে ওই ঘটনায় বিজয়ের মা অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করলে জড়িতদের পুলিশ গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। আদালত ১৫ কার্য দিবসে ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণের প্রেক্ষিতে এই রায় প্রদান করেন।

আদালতের এপিপি এডভোকেট খন্দকার হালিম রায়ে সন্তুষ্ট প্রকাশ করে বলেন, এই রায়টি বাংলাদেশের শ্রমজীবী নিরীহ বিচারপ্রার্থীদের নিকট একটি মেসেজ আদালত সবসময়ই দুষ্টের দমন শিষ্টের পালন, এই নীতিতে বিশ্বাসী।

পুলিশ আদালত, আইনজীবী বিচারপ্রার্থী সবাই যদি একটা টিম হিসেবে কাজ করেন তাহলে অবশ্যই সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সম্ভব।

আমি মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ বাহিনী বিশেষ করে জেলা গোয়েন্দা শাখার এস আই মোফাজ্জল হোসেন ধন্যবাদ জানাই তার আন্তরিকতার জন্য।

আমি বিজ্ঞ আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করছি।

মেসেঞ্জার/কাউছার/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700