ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

ব্যবসায়ীদের ভয়ভীতির অভিযোগে ডিএসবির বিপ্লব বদলি

ব্যবসায়ীদের মিষ্টি বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৩, ২৭ মার্চ ২০২৪

ব্যবসায়ীদের ভয়ভীতির অভিযোগে ডিএসবির বিপ্লব বদলি

ছবি : মেসেঞ্জার

সাধারণ ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে বাজারের মাছ, মাংস, গুড় শাড়ী-লুঙ্গীসহ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় পুলিশের বিশেষ শাখা ডিএসবি দায়িত্বে থাকা কনস্টেবল বিপ্লব হোসেনকে বদলী করা হয়েছে। এতে স্থানীয় ব্যবসায়ীরা আনন্দে মিষ্টি বিতরণ করেছেন।

পুলিশের বিশেষ শাখার ডিএসবি বিপ্লব হোসেন পাশ্ববর্তী থানা বেলকুচিতে বদলীর খবরে ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়েছেন পুলিশ সুপারকে।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, গত প্রায় বছর আগে জেলার এনায়েতপুর থানায় যোগদান করেন পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) সদস্য বিপ্লব হোসেন। এরপর থেকেই সাধারন মানুষকে নানা ভাবে হয়রানী ভয়ভীতি দেখিয়ে এলাকার হাট-বাজারের দরিদ্র নিরহ ব্যবসায়ী তাঁতীদের কাছ থেকে মাছ, মাংস, গুড়, অর্থ এবং শাড়ী-লুঙ্গী হাতিয়ে নিত। পুলিশের নীতি বিরোধী তার এসব অপকর্মের বিষয় অধিকাংশ মানুষের জানা।

এদিকে যাদের কাছ থেকে এসব হাতিয়ে নিতো তাদেরকে বিপ্লব বলতো থানার কোন দারোগা এবং ওসিকে জানালে আরো বড় বিপদে পড়তে হবে। তবে ডিএসবি বিপ্লবের এসব অনিয়ম-দুনীর্তির মাত্রা বেড়ে যাওয়ায় বেতিল বাজারের গুড়, মাছসহ অন্যান্য ব্যবসায়ীরা বেলকুচি সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) এর মাধ্যমে পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেছেন।

বেতিল বাজারের গুড় ব্যবসায়ী মিলন জানান, আমার কাছ থেকে ডিএসবি বিপ্লব মাঝে মধ্যেই চাঁদা দাবী করে হুমকি দিত। পরে আমার কাছ থেকে কেজির হাড়ী ৪০ কেজি গুড় নিয়ে গেছে। দাম চাইলে হুমকি ভয় দেখায়।

বেতিল বাজারের ব্যবসায়ী নাঈম সরকার বলেন, তাকে ভয়ভীতি দেখিয়ে হাজার টাকা আদায় করে। এছাড়া আমাকে যেখানেই দেখে সেখানেই অপমানজনক ভাষায় গালিগালাজ করে। ফলে তার বিরুদ্ধে সিরাজগঞ্জ পুলিশ সুপার বরাবর দরখাস্ত দেই।

সৈয়দপুর বাজারের মাছ ব্যবসায়ী আলম হোসেন জানান, ভয়ভীতি দেখিয়ে আমার কাছ থেকেও ডিএসবি বিপ্লব হাজার টাকার মাছ নিয়েছে। কিন্তু ডিএসবি বিপ্লব হাট-বাজারের বিভিন্ন ব্যবসায়ী তাঁত ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থেকেও টাকা, কাপড় বাজার নিতো কিন্তু দাম দিতো না। দাম চাইলে ভয়ভীতি দেখাতো।

এছাড়াও গোপিনাথপুরের কাপড় ব্যবসায়ী শিপলু মিয়াকে ভয়ভীতি দেখিয়ে হাজার টাকা আদায় করেছেন। ব্যবসায়ীদের দাবী তাদের অভিযোগ আমলে নিয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার তাকে গত (২৪ মার্চ) বদলি করেছেন।

বদলীকৃত ডিএসবি বিপ্লব হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, অভিযোগকারীদের কাউকে আমি চিনি না। আমি কাউকে ভয়ভীতিও দেখাইনি। মাছ, গুড় টাকা নেয়ার বিষয়টি সত্য নয়। আমি এসকল অনিয়মের সাথে জড়িত নই। আমাকে স্বাভাবিক ভাবে বদলী করা হয়েছে।

বিষয়ে বেলকুচি থানা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জন রানা বলেন, এনায়েতপুর থানার ডিএসবি কনস্টেবল বিপ্লবের নিয়মিত বদলি। তিনি ব্যবসায়ীদের অভিযোগের বিষয়টি জানেন না বলেও জানিয়েছেন তিনি।

মেসেঞ্জার/রসেল/আপেল

dwl
×
Nagad