ঢাকা,  বৃহস্পতিবার
০২ মে ২০২৪

The Daily Messenger

‘আলমারিতে লুকিয়ে থাকা’ কেএনএফ নেতা চেওসিম বমকে আটক করল র‍্যাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৭, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৯:৫০, ৭ এপ্রিল ২০২৪

‘আলমারিতে লুকিয়ে থাকা’ কেএনএফ নেতা চেওসিম বমকে আটক করল র‍্যাব

ছবি: সংগৃহীত

বান্দরবানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে আটক করেছে র‍্যাব। আজ রোববার সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের শ্যারনপাড়ার বাসা থেকে তাঁকে আটক করা হয়।

রোববার (৭ এপ্রিল) বেলা সাড়ে ৩টার দিকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত প্রেস কনফারেন্সে এ তথ্য জানান র‍্যাব-১৫ এর লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

চেওসিম উপজেলার ৪ নম্বর সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শারন পাড়া এলাকার মৃত রোয়াল খুব বমের ছেলে। তিনি জুরভারং পাড়া, খামতাং পাড়া, পাইনক্ষিয়াং ও রৌনিন পাড়ায় কেএমএফ এর নেতৃত্বে রয়েছেন। এ সময় তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে দুটি এয়ার গান উদ্ধার করা হয়।

র‍্যাব-১৫ জানায়, কেএনএফের কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক চেওসিম বম তাঁর ঘরের আলমারিতে লুকিয়ে ছিলেন। সেখান থেকে তাঁকে আটক করা হয়।

র‍্যাব জানায়, চেওসিম বম বান্দরবানে প্রথম কেএনএফ গঠন করেন। তাঁর সঙ্গে কেএনএফ প্রধান নাথান বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দিতে জঙ্গি নেতা শামীম মাহফুজের সঙ্গে কেএনএফের যে ৩ লাখ টাকার চুক্তি হয়েছিল, সেটি হয়েছিল চেওসিম বমের বাসায়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, বান্দরবানে মধ্যে প্রথম কুকি-চিন ন্যাশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন নামে একটি সংগঠন গঠন করা হয়েছিল। যেখান থেকে যাত্রা শুরু করে ধীরে ধীরে কেএনএফ বর্তমান অবস্থায় পৌঁছায়।

এ সময় উপস্থিত ছিলেন, র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন। উপ অধিনায়ক র‍্যাব-১৫ এর মেজর মোহাম্মদ শরীফুল আহসান, কোম্পানি অধিনায়ক সিপিসি-৩ এর স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খান প্রমুখ।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে রুমা উপজেলায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক সশস্ত্র হামলা, সরকারি কর্মকর্তা ও পথচারীদের জিম্মি করে হামলা, অর্থ লুটের উদ্দ্যেশে সোনালী ব্যাংকে হামলা করে ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ, পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট এবং ১৩ এপ্রিল থানচি উপজেলায় স্থানীয়দের জিম্মি করে গুলি ও ২টি ব্যাংকে লুট এর ঘটনা ঘটে।

মেসেঞ্জার/এএইচ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700