ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

১৩০০ কৃষকের মধ্যে সরকারি প্রণোদনা বিতরণ

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৩, ১ ডিসেম্বর ২০২২

১৩০০ কৃষকের মধ্যে সরকারি প্রণোদনা বিতরণ

কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করছেন এমপি আবু জাহির।

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে ১ হাজার ৩০০ কৃষকের মধ্যে সরকারি প্রণোদনা হিসেবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে স্থানীয় সার গুদাম মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রণোদনা বিতরণ করে দেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি।

একই সময়ে ৬৮ লাখ টাকা মূল্যের দুটি ধান কাটার যন্ত্র (কম্বাইন্ড হারভেস্টার) মাত্র ২৪ লাখ টাকায় কৃষকের হাতে তুলে দিয়েছেন তিনি। এগুলোর মোট মূল্যের ৭০ শতাংশ ভর্তুকি পেয়েছেন কৃষকরা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া, শায়েস্তাগঞ্জ ইউপি চেয়ারম্যান বুলবুল খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছকির মিয়া, পৌর যুবলীগ সভাপতি আবুল কালাম, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সুমন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্যে এমপি আবু জাহির বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি ক্ষেত্রে উন্নয়নে নানা প্রকল্প হাতে নিয়েছে। সার ও বীজের পাশাপাশি বিশাল ভর্তুকিতে মূল্যবান যন্ত্রপাতি দেওয়া হচ্ছে কৃষকদের। এতে ফলন বেড়েছে প্রায় দ্বিগুণ। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তারা সারের জন্য কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সব ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad