ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় বিভিন্ন স্থানে অভিযানে বাংলাদেশীসহ গ্রেপ্তার ৩৯

বাপ্পী কুমার দাস, মালয়েশিয়া

প্রকাশিত: ০৯:৩১, ৯ মে ২০২৪

মালয়েশিয়ায় বিভিন্ন স্থানে অভিযানে বাংলাদেশীসহ গ্রেপ্তার ৩৯

ছবি : মেসেঞ্জার

পেরাক মালয়েশিয়ান ইমিগ্রেশন বিভাগ (ইমিগ্রেশন) কিনতা জেলার আশেপাশে ১১টি ব্যবসায়িক প্রাঙ্গণ এবং ৬টি বাসভবনে অভিযান চালিয়ে বাংলাদেশীসহ মোটব ৩৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে। স্থানীয় সময় মঙ্গলবার সকাল সকাল ১১টায় শুরু শুরু হিয়া অভিযাব চলে  বুধবার (৮ মে)  রাত ২টা ৩০টা পর্যন্ত।

 ইনটেলিজেন্স অ্যান্ড অপারেশন ইউনিট, এ সময়  জিআইএম পেরাক এনফোর্সমেন্ট ডিভিশন দ্বারা অপ শপিং, অপ পান্ডান, অপ সেলেরা মিনিয়াক, অপ মাহির এবং অপ সাপু পরিচালিত হয়।

পেরাক ইমিগ্রেশন ডিরেক্টর মেওর হিজবুল্লাহ মেওর আবদ মালিক বলেছেন, অভিযানে মোট ১৮ জন কর্মকর্তা মিলে ১০১  জন বিদেশীর উপর তল্লাশি চালায় এবং একত্রিত হয়ে মোট  এবং ৩৩জন পুরুষ ও ছয়জন নারীকে গ্রেপ্তার করা হয়েছিল বলে জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- চারজন বাংলাদেশী পুরুষ, আটজন ভারতীয় পুরুষ, একজন পাকিস্তানি পুরুষ, ১৭ জন মিয়ানমারের পুরুষ ও তিনজন নারী এবং তিনজন ইন্দোনেশিয়ান পুরুষ ও তিনজন নারী।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, গ্রেপ্তারকৃত সকলকে তদন্ত ও ব্যবস্থা নেয়ার জন্য ইপোহ ইমিগ্রেশন ডিপোতে আটক করা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১) (সি) অনুসারে তদন্ত করা হবে, যা বৈধ পাসপোর্ট ছাড়া মালয়েশিয়ায় প্রবেশ এবং থাকার জন্য।

ওই আইনের ১৫(১) (সি) ধারা অনুযায়ী তদন্ত করা হয়েছিল যেটি বৈধ পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ার পরে মালয়েশিয়ায় থাকার কথা এবং অভিবাসন প্রবিধানের রেগুলেশন ৩৯ (বি) এর অধীনে অপরাধ। ১৯৬৩ যা ইস্যু করা পাসপোর্টের শর্ত লঙ্ঘন করে।

অবৈধ অভিবাসীদের আগমনের বিরুদ্ধে লড়াই করার জন্য জনসাধারণ অভিযোগ করা চালিয়ে যেতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে এবং যে কোনও নিয়োগকর্তা বা ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে যারা অবৈধ অভিবাসীদের নিয়োগ দেয় এবং সুরক্ষা দেয় তাদেরকে ছাড় দেওয়া হবে না।

মেসেঞ্জার/দিশা

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768