ঢাকা,  বুধবার
০১ মে ২০২৪

The Daily Messenger

চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ০৯:০৪, ১৮ এপ্রিল ২০২৪

আপডেট: ০৯:২২, ১৮ এপ্রিল ২০২৪

চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

ছবি : মেসেঞ্জার

ঢাকা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কয়েক জায়গায় দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। ওই বৃষ্টির প্রভাবে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তাপমাত্রা কিছুটা কমতে পারে। ২০ এপ্রিল থেকে আবারও তাপমাত্রা বাড়বে। বুধবার সন্ধ্যায় এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার বিকালে বৃষ্টির আগ পর্যন্ত সারা দেশে তীব্র গরম ছিল। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সেখানে ৪০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ফেনীতে ২৪ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৭ মিলিমিটার।

এদিকে বুধবার সন্ধ্যা ৬টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে- বৃহস্পতিবার রাজশাহী, পাবনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং ঢাকা, রংপুর, বরিশাল বিভাগসহ কয়েক এলাকার উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাবে। তবে কিছু কিছু জায়গায় তাপপ্রবাহ কিছুটা কমতে পারে। এতে আরও বলা হয়-ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। 

শুক্র ও শনিবার চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বিরাজমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। ২০ এপ্রিল থেকে দেশে তাপমাত্রা আবারও বাড়বে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

মেসেঞ্জার/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700