ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

রাজশাহীতে তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৫, ৪ এপ্রিল ২০২৪

রাজশাহীতে তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস

ছবি : মেসেঞ্জার

রাজশাহীতে বৃহস্পতিবার (৪ এপ্রিল) চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এদিন বিকাল ৩টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়। রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) মো. রহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত তিনদিন ধরে রাজশাহী অঞ্চলে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হলেও গতকাল বৃহস্পতিবার রেকর্ড হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। বাতাসে আর্দ্রতার পরিমাণ ২৭ শতাংশ। আগামীতে তাপমাত্রা আরও বাড়ার আভাস দিয়েছেন আবহাওয়া অফিসের এই কর্মকর্তা।

আবহাওয়া অফিস সূত্র মতে, রাজশাহীর মৃদু তাপপ্রবাহ বৃহস্পতিবার মাঝারি তাপপ্রবাহে রূপ নিয়েছে। বাতাসে যেন বইছে আগুনের হল্কা। ফলে চলতি রমজানে কাঠফাটা রোদ-গরমে পদ্মা পাড়ের মানুষগুলোর নাভিশ্বাস উঠেছে।

এদিকে শেষ চৈত্রের খরতাপে সাধারণ মানুষের জীবন এখন ওষ্ঠাগত হয়ে উঠেছে। একটু হিমেল হাওয়া আর স্বস্তির বৃষ্টির জন্য চাতক পাখির মতো সবাই তাকিয়ে আছে আকাশের দিকে। কিন্তু বেলা সাড়ে ৩টার দিকে আকাশে কিছুটা মেঘের ছিটেফোঁটা দেখা গেলেও কাঙ্ক্ষিত সেই বৃষ্টির দেখা নেই। প্রায় সপ্তাহ জুড়েই রাজশাহীতে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700