ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

রাজশাহীর বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুন, আহত ৭

সরঞ্জাম ও মালামালসহ ১৫ কোটি টাকা পুড়ে ছাই

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৭, ৫ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:২৯, ৫ এপ্রিল ২০২৪

রাজশাহীর বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুন, আহত ৭

ছবি : মেসেঞ্জার

রাজশাহীর বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগ্নিকান্ডের ঘটনায় সরঞ্জামসহ প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে। অন্যদিকে আগুন নেভাতে গিয়ে ৭ জন আহত হয়েছে। তাদের উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকাল ৩টার দিকে উপজেলার তেপুকুরিয়া গ্রামে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানা যায়। কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

জানা যায়, তেপুকুরিয়া গ্রামে ইনছার আলীর আলিফ ট্রেডার্স নামে ৩৩ শতাংশ জমির উপর প্লাস্টিকের কারখানা গড়ে তুলেন। কারখানায় ক্যারেট, বস্তা, কাগজ, ক্যারেটের কুচা, ক্যারেট ভাঙা মেশিনসহ প্রায় ১৫ কোটি টাকার মালামাল ছিল।

গতকাল শুক্রবার বেলা ৩ টার দিকে প্লাস্টিকের গোডাউনে আগুনের ধোয়া উড়তে দেখা যায়। এরপর মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে সর্বত্র। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রন করতে না পারায় বাঘা, চারঘাট, পুঠিয়া ও লালপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ৪টি ইউনিট আগুণ নিয়ন্ত্রেণর কাজে যোগ দেয়। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নেভাতে গিয়ে আহতরা হলেন-গোডাউন মালিক মুনছার আলী (৩৫), ইনছার আলী (৫০), ইয়াজুল ইসলাম (৩৭), আয়ুব আলী (৩৪), রেজাউল করিম (৩৬), আমিরুল ইসলাম (১৯), সবুজ রানা (২২)। সকলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বাঘা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ৩ ঘন্টা ৪টি ইউনিট একটানা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম জানান, আগ্নিকান্ডের খবর পেয়ে চারটি ফায়ার স্টেশনে ফোন করে ঘটনাস্থলে যায়। তবে আগুণ নিয়ন্ত্রণের আগেই কারখানার মালিকের অপূরনীয় ক্ষয়ক্ষতি হয়ে গেছে।

রাজশাহী সদর ফায়ার স্টেশন ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ওহিদুর ইসলাম জানান, ঘটনাস্থলের পাশে একটি পুকুর থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা অতি দ্রুত আগুন নেভানো সক্ষম হয়েছে। বাঘা উপজেলার এই আগুন নিয়ন্ত্রণ করতে সহায়তা করেছেন বাঘা, চারঘাট, পুঠিয়া ও লালপুর ফায়ার স্টেশনের কর্মীরা।

মেসেঞ্জার//আনিসুজ্জামান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700