ঢাকা,  বুধবার
০১ মে ২০২৪

The Daily Messenger

নকল স্বর্ণের বার দিয়ে নারী থেকে হাতিয়ে নিল পঞ্চাশ হাজার টাকা

জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও 

প্রকাশিত: ২২:৪৫, ১৭ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:৪৮, ১৭ এপ্রিল ২০২৪

নকল স্বর্ণের বার দিয়ে নারী থেকে হাতিয়ে নিল পঞ্চাশ হাজার টাকা

ছবি : মেসেঞ্জার

ঠাকুরগাঁও সদরে নকল স্বর্ণের (তামার) বার দেখিয়ে এক গৃহবধূর পঞ্চাশ হাজার  টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। বুধবার (১৭ এপ্রিল) সদর উপজেলায় ২৯ মাইল এলাকার দিনাজপুর ঠাকুরগাঁও মহাসড়কে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার সূত্র জানায়,দুপুর একটার দিকে বোনের পাওনা ৫০ হাজার টাকা দিতে যায় রাহেলা বেগম। উদ্দেশ্য দিনাজপুরের বটতলী বাজার। এ সময় যাত্রী সেজে আগে থেকেই ব্যাটারিচালিত অটোরিকশায় বসে ছিল প্রতারক।

যাত্রা শুরুর পর ওই নারীর হাতে একটি সোনার বার দিয়ে কথার মাধ্যমে প্রলোভিত করে প্রতারক। প্রলুদ্ধ হয়ে ওই নারী নিজের কাছে থাকা ৫০ হাজার টাকার বিনিময়ে সোনার বার নিয়ে নেন। পরে তিনি বুঝতে পারেন যে সোনার বারটি নকল।

রাহেলা বেগম জানান, দুপুরে ২৯ মাইল বাজার থেকে অটোরিকশায় ওঠেন বটতলি বাজারে যাওয়ার জন্য সে সময় অটোরিকশায় অপরিচিত আনুমানিক ৩৫ বছর বয়সী এক যুবক যাত্রী হিসেবে বসে ছিল।

অটোরিকশাটি কিছুদূর যাওয়ার পর রিক্সা‌ সি‌টে নিচে ১০ টাকায় মোড়ানো গোল্ডবার‌টি হাতে নেয় ওই যুবক। পরে রা‌হেলা বেগমকে জিজ্ঞেস করে টাকা‌টি তার কি না। পরে তি‌নি না উত্তর দিলে টাকা পেচানো ২২ ক্যারেট গোল্ড লেখা সোনার বার বের করে যুবক।

সঙ্গে এক‌টি একটি চিরকুটও পাওয়া যায়। নিজেকে অক্ষরজ্ঞানহীন বলে অটোচালককে সে চিরকুটটি পড়তে বলে প্রতারক। অটোচালক উচ্চস্বরে পড়ে শোনায় যে, সিঙ্গাপুরের প্রবাসী বাবা তার মেয়ের জন্য ২২ ক্যারেটের সোনার বার‌টি ৪লাখ টাকা দামের কিনেছে। এটি যত্ন করে রাখতে বলেছেন । 

পরে কথার ফাঁদে পড়ে রাহেলা বেগম নিজের কাছে থাকা ৫০হাজার টাকা প্রতারকের হাতে তুলে দিয়ে স্বর্ণের বারটি নিয়ে নেন। পরে তিনি বুঝতে পারেন যে স্বর্ণের বারটি নকল এবং তিনি প্রতারণার শিকার হয়েছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও  সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি এম ফিরোজ ওয়াহিদ বলেন, প্রতারক চক্র টার্গেট করে নারীদের বিভিন্নভাবে প্রলোভিত করে এ ধরনের অপরাধ করে থাকে। থানায় লিখিত অভিযোগ পে‌লে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মেসেঞ্জার/আরিফ/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700