ঢাকা,  বুধবার
০১ মে ২০২৪

The Daily Messenger

আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎকর্মীর মৃত্যু

সাভার (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ১১:১৮, ১৮ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎকর্মীর মৃত্যু

ছবি : সংগৃহীত

ঢাকার আশুলিয়ায় ৩৩ কেভি ভোল্টেজের বৈদ্যুতিক খুটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোবারক হোসেন (৩১) নামে এক বিদ্যুৎকর্মীর মৃত্যু হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে আশুলিয়ার চারাবাগ এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। পরে নিথর অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকার সিটি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

নিহত বিদ্যুৎ কর্মী মো. মোবারক হোসেন (৩১) ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধীনে আশুলিয়া সাব জোনাল অফিসের বিরুলিয়া এরিয়া অফিসের লাইনম্যান (গ্রেড-১) হিসেবে কাজ করতেন। তিনি শেরপুর জেলার শ্রীবরদী থানার কুরুয়া গ্রামের মো. আসাদুজ্জামানের ছেলে। 

জানা যায়, আশুলিয়ার চারাবাগ এলাকায় স্ত্রী-সন্তানদের নিয়ে ভাড়া বাসায় বসবাস করতেন মোবারক হোসেন। তাদের ৩ বছরের একটি মেয়ে ও ২ বছরের ছেলে সন্তান রয়েছে। প্রায় ৮ বছর ধরে পল্লী বিদ্যুতে চাকরি করছিলেন তিনি। দুর্ঘটনার সময় ভুক্তভোগী মোবারকের সহযোগী হিসেবে কাজ করছিলেন পল্লী বিদ্যুতের অপর কর্মী সুবল কুমার দে। তিনি খুটির নিচে ছিলেন এবং মোবারক খুটি বেয়ে উপরে উঠে কাজ করছিলেন।

সহকর্মী সুবল কুমার দে জানান, আশুলিয়ার চারাবাগের এনআরএস রাবার এন্ড প্লাস্টিক লিমিটেড কারখানার সামনে বিদ্যুতের খুটিতে বাইপাস ব্লেড খুলতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। আমরা যেই লাইনে কাজ করছিলাম সেখানে ৩টি ৩৩ কেভির গ্রাহক ও আমাদের একটি সাবস্টেশন সংযুক্ত ছিল। কাজ করার আগে সবার লোড ০ করার কথা ছিল। আমাদের জানানো হয়েছিল সবাই লোড ০ করেছে। কিন্তু আমার ধারণা কেউ না কেউ লাইন চালু রেখেছিল, তাই ফ্ল্যাশিং হয়ে মোবারকের শরীরে আগুন ধরে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করি।

তিনি আরও জানান, ৩৩ কেভি লাইনের সাথে সংযুক্ত ছিল ড্যাফোডিল ইউনিভার্সিটি, মেট্রো ইন্ডাস্ট্রিজ, মুরাদ এ্যাপারেলস ও পল্লীবিদ্যুতের ১টি সাব-স্টেশন।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. মাশফিকুল হাসান বলেন, এ ঘটনায় কারও গাফিলতি আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা ইতিমধ্যে কাজ শুরু করেছে। আগামী ৫-৬ দিনের মধ্যে তদন্ত কমিটি রিপোর্ট প্রদান করবে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব সাহা বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের কোন অভিযোগ না থাকায় তাদের আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মেসেঞ্জার/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700