ঢাকা,  বুধবার
০১ মে ২০২৪

The Daily Messenger

নাটোরে কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিলেন দম্পতি

নাটোর প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:২১, ১৮ এপ্রিল ২০২৪

আপডেট: ১৩:২২, ১৮ এপ্রিল ২০২৪

নাটোরে কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিলেন দম্পতি

ছবি : মেসেঞ্জার

নাটোরের বাগাতিপাড়ার শিরিন-জিয়া দম্পতি  রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকাসহ পোশাক ফেরত দিলেন মালিকে। বুধবার (১৭ এপ্রিল) উপজেলার পেড়াবাড়িয়া এলাকার নিজ বাড়িতে মালিকের হাতে টাকাসহ মালামাল তুলে দেন এই দম্পতি। টাকার মালিক শাকিল রংপুরের মিঠাপুকুর উপজেলার ভাংনী গ্রামের সাদেক আলীর ছেলে। 

শিরিন-জিয়া দম্পতি উপজেলার পৌরসভার পেড়াবাড়িয়া মহল্লার মালঞ্চি রেলগেট এলাকায় রেলের পরিত্যক্ত জমিতে বসবাস করেন। স্বামী জিয়াউর রহমান পেশায় ঠিকাদারের সহযোগী এবং শিরিন আক্তার আনসার-ভিডিপির পৌর ওয়ার্ড লিডার।

শিরিন জানান, তার স্বামী জিয়াউর রহমান মঙ্গলবার সকালে বাড়ি সংলগ্ন রেল লাইনের ধারের লেবু বাগানে একটি ব্যাগ কুড়িয়ে পান। সেই ব্যাগে নগদ সাড়ে আট হাজার টাকা, বেশ কয়েকটি নতুন পোশাকসহ ব্যবহারের বিভিন্ন সামগ্রী ছিল। এসব মালামাল মালিককে ফেরত দেওয়ার চিন্তা থেকে তারা ব্যাগের মালিককে খুঁজতে শুরু করেন। ব্যাগের ভেতরে থাকা নষ্ট মোবাইলের সিমকার্ডের সূত্র ধরে তারা ব্যাগের মালিক মো. শাকিলের সন্ধান পান। পরের দিন বুধবার সকালে দুই বন্ধুসহ ব্যাগের মালিক তার বাড়িতে এলে ব্যাগের ভেতরের মানিব্যাগে থাকা ছবি দেখে মালিকের পরিচয় নিশ্চিত হয়ে পুলিশ ও স্থানীয়দের উপস্থিতিতে টাকাসহ পোশাক হাতে তুলে দেন।

টাকার মালিক মো. শাকিল জানান, তিনি ঢাকার মতিঝিলে একটি ছাপাখানায় কাজ করেন। ঈদের ছুটিতে বাড়ির সদস্যদের জন্য নতুন পোশাক কিনে গত ৯ এপ্রিল লালমনি একপ্রেস ট্রেনযোগে রংপুরে যাচ্ছিলেন। পথিমধ্যে ট্রেনটি বাগাতিপাড়ার ওই এলাকা অতিক্রম করার সময় হঠাৎ করেই ব্যাগটি ট্রেন থেকে নিচে পড়ে যায়। পরে বাগাতিপাড়া এলাকায় এসে খোঁজ করেও পাননি। অবশেষে মঙ্গলবার রাতে শিরিনের ফোন পেয়ে নিশ্চিত হন। বুধবার রংপুর থেকে এসে টাকাসহ ব্যাগের সব মালামাল ফেরত নেন তিনি। এজন্যে তিনি শিরিন-জিয়া দম্পতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তাদের হাতে উপহার হিসেবে অর্থ তুলে দিতে চাইলে এই দম্পতি তা নেননি।

মেসেঞ্জার/আরিফ/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700