ঢাকা,  বৃহস্পতিবার
০৯ মে ২০২৪

The Daily Messenger

পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিশ্রামের সুব্যবস্থা করেছে খুবি প্রশাসন

খুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৬, ২৭ এপ্রিল ২০২৪

পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিশ্রামের সুব্যবস্থা করেছে খুবি প্রশাসন

ছবি : মেসেঞ্জার

তীব্র তাপদাহে পরিক্ষার্থী ও অভিভাবকদের কথা চিন্তা করে বাইরে অপেক্ষারত অভিভাবকদের জন্য বিশ্রামের ও বসার চেয়ার সরবরাহের উদ্যোগ নিয়েছে খুবি প্রশাসন।

শনিবার (২৭ এপ্রিল) পরীক্ষা চলাকালীন সময়ে খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বিভিন্ন জায়গা ঘুরে এই চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, সন্তানদেরকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করিয়ে দিয়ে অভিভাবকরা খুবির মূল ফটকের সামনে বসে নির্বিঘ্নে সময় পার করছেন। তাদের ভোগান্তি লাঘব করতে খুবি উপাচার্য অধ্যাপক ড.মাহমুদ হোসেনের বিশেষ উদ্যোগে তাদের জন্য বসার চেয়ার ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন পয়েন্টে সুপেয় পানির ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে অনুভূতি জানতে চাইলে যশোর থেকে আসা একজন অভিভাবক জানান, আমি আমার সন্তানকে নিয়ে আরো অনেক জায়গায় পরীক্ষা দেওয়াতে নিয়ে গেছি। কিন্তু সেখানে বাইরে বসার কোনো তেমন ব্যবস্থা ছিল না। কিন্তু এখানে খুবি প্রশাসন এই বিষয়ে খুব ভালো একটা উদ্যোগ নিয়েছে। এই জিনিসটা অনেক বেশি ভালো হয়েছে আমাদের জন্য আমরা বাইরে নির্বিঘ্নের সময় পার করতে পারছি। তাদের উদ্যোগের আমি প্রশংসা করছি। আশাকরি সামনেও এ ধারা অব্যাহত থাকবে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মাহমুদ হোসেন বলেন, তীব্র তাপদাহের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে পরীক্ষা চলাকালীন অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করা হয়। জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের সাশ্রয় এবং মানসিক কষ্ট লাঘব হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ে অতীতের তুলনায় এ বছর আরও সুষ্ঠু ও সুশৃঙ্খল ব্যবস্থাপনায় গুচ্ছ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মেসেঞ্জার/ফারুক/শাহেদ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700