ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রিপার ‘ময়না’ যাচ্ছে দক্ষিণ কোরিয়ায়

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৮, ২৮ মার্চ ২০২৪

রিপার ‘ময়না’ যাচ্ছে দক্ষিণ কোরিয়ায়

রাজ রিপা। ছবি: সৌজন্য

চিত্রজগতে সদ্য প্রস্ফুটিত গোলাপের মতো নবীন অভিনেত্রী রাজ রিপা। অত্যন্ত মেধাবী সুন্দরী অভিনেত্রী ধারবাহিকভাবে নিজের প্রতিভার স্বাক্ষর রাখছেন কাজের মধ্য দিয়ে।

ইতোমধ্যেমুক্তিময়নানামের দুটি সিনেমায় অভিনয় করেছেন রিপা। বেশ কিছু ওভিসি টিভিসিতে অভিনয় করেছেন। করেছেন বেশ কয়েকটি নাটকও।

তার অভিনীত প্রথম সিনেমামুক্তি কাজ এখনও চলছে। তবে দ্বিতীয় ‘ময়নাসিনেমার কাজ শতভাগ সম্পূর্ণ। শুটিং ডাবিংয়ের পর মুক্তির প্রহর গুনছে সিনেমাটি। এমন সময়ে খবর এলো জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত এই সিনেমা যাচ্ছে দক্ষিণ কোরিয়ার একটি চলচ্চিত্র উৎসবে।

রাজ রিপা। ছবি: সৌজন্য

বিষয়ে দ্য ডেইলি মেসেঞ্জারের সঙ্গে কথা হয় ময়না মুখ্য চরিত্রে অভিনয় করা উদীয়মান অভিনেত্রীর।

তিনি জানান, আগামী আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত ১৫ দিনব্যাপী দক্ষিণ কোরিয়ায় বসছে ২১তমআপোরিয়া আন্তর্জাতিক ভিলেজ চলচ্চিত্র উৎসব যে উৎসবটি গত ২১ বছর যাবৎ বিশ্ব চলচ্চিত্রের অলিম্পিক হিসেবে বিশ্বব্যাপী পরিচিত। এই উৎসবে ঢালিউড সিনেমাময়নামনোনয়ন পেয়েছে।

এর আগে লন্ডনের ২৫তম ইএমএমএএস বিবিসি ফেস্টিভাল অব মাল্টিকালচারাল-২০২৩-ময়নাসেরা ফিল্ম প্রডাকশন পুরস্কার পেয়েছে। ইতালির কলিজিয়াম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২৩ এবং ভারতের মুম্বাইয়ে গোল্ডেন জুরি চলচ্চিত্র উৎসব-২০২৩- সেমিফাইনালিস্ট হিসেবে বিশেষ পুরস্কার পেয়েছে। সেই ধারাবাহিকতায় এবার ছবিটি যাচ্ছে দক্ষিণ কোরিয়ার ওই উৎসবে।

রাজ রিপা। ছবি: সৌজন্য

প্রসঙ্গে রাজ রিপা বলেন, ‘ময়না গল্পের বর্ণনা এখনই বলছি না। তবে এটি গ্রামীণ পরিবেশের নারীপ্রধান একটি সিনেমা। বাস্তব জীবনের গল্পে মোড়ানো সিনেমাটি দর্শকদের মনে দাগ কাটবে। গত ২০ বছরে এমন সিনেমা বাংলা চলচ্চিত্রে আর নির্মাণ হয়নি। ছাড়া জাজের ব্যানারে নায়িকা হিসেবে এটি (ময়না) আমার প্রথম সিনেমা। উৎসবে যাওয়ার মাধ্যমে ছবিটি অনেক মানুষের কাছে পৌঁছবে বলে আমি বিশ্বাস করি।

রাজ রিপা। ছবি: সৌজন্য

রাজ রিপা ছাড়াও সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক কায়েস আরজু, আমান রেজা, আফ্ফান মিতুল, জিলানী, শিশির, মোমেনা চৌধুরী, নাদের চৌধুরী, সুব্রত, সুচনা, খলিলুর রহমান কাদরী, আনোয়ার, সীমান্ত, জারা, তাহমিনা মোনা, বিশেষ চরিত্রে আপন, শিশুশিল্পী জান্নাতুল ভোর।

সিনেমাটি প্রযোজনা করেছেন জাজ মাল্টিমিডিয়ার সিইও মো. আলিম উল্যাহ খোকন। পরিচালনা করেছেন মনজুরুল ইসলাম মেঘ।

মেসেঞ্জার/হাওলাদার

dwl
×
Nagad