ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় বিদেশীদের অভিযোগ খতিয়ে দেখতে কমিটি গঠন

বাপ্পী কুমার দাস (মালয়েশিয়া) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৮, ৯ মে ২০২৪

আপডেট: ১৯:৪৫, ৯ মে ২০২৪

মালয়েশিয়ায় বিদেশীদের অভিযোগ খতিয়ে দেখতে কমিটি গঠন

ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় বিদেশী কর্মীদের অভিযোগ ও অপব্যবহারের মামলা পরিচালনার জন্য জনশক্তি বিভাগের অধীনে একটি ইউনিট স্থাপন করতে চাইছে বলে জানিয়েছেন মানবসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্টিভেন সিম। বিদেশীদের বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখবে এ কমিটি। 

তিনি বলেন, আমরা বুঝতে পারি যে অভিবাসী শ্রমিকদের অভিযোগ এবং অপব্যবহার পরিচালনা করা সহজ নয়, তবে অভিবাসী শ্রমিকরা স্থানীয় শ্রমিকদের মতো একই অবস্থান সুযোগ সুবিধা নাও পেতে পারেন, এমনকি তারা বৈধ হলেও, মানব সম্পদ মন্ত্রী স্টিভেন সিম বুধবার গণমাধ্যমে সাথে বৈঠক করার সময় এ কথা বলেন।

তিনি বলেছিলেন যে বেসরকারি সংস্থাগুলির সাথে আমরা একটি বৈঠকের পরে বুঝতে পেরেছি যা অপব্যবহারের বিষয়ে রিপোর্ট করার ক্ষেত্রে বিদেশী কর্মীদের দুর্দশার কথা তুলে ধরেছে।

সিম আরো বলেন, যে তিনি জনশক্তি বিভাগের মধ্যে ইউনিট স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন যার মধ্যে একজন দোভাষী থাকা এবং অভিযোগকারীদের জন্য অস্থায়ী আশ্রয়ের প্রস্তাব অন্তর্ভুক্ত থাকতে পারে।

এমন একজন ব্যাক্তি থাকবেন কর্মীরা মালায় ভাষা জানা না থাকলেও যাতে দোভাষী লোকটি সব বুঝিয়ে বলতে পারে।

তিনি আরও বলেন, যদি কোন একজন স্থানীয় কর্মী অভিযোগ করেন তাদের কাছে ফিরে যাওয়ার জন্য একটি বাড়ি থাকে তবে এটি বিদেশী কর্মীদের ক্ষেত্রে এমনটা  নাও হতে পারে।

তারা অভিযোগ করার পরে কোম্পানির হোস্টেলে ফিরে যেতে সক্ষম নাও হতে পারে। তাই ধারণাটি হল পরিস্থিতি সামাল দেওয়া যা বিদেশী কর্মীদের থাকার ব্যবস্থাও করা হবে।

মেসেঞ্জার/বাপ্পী/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768