ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

স্ত্রীর সঙ্গে অভিমান করে দুবাই প্রবাসীর আত্মহত্যা

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ০৮:৪০, ১০ মে ২০২৪

আপডেট: ১০:৪২, ১০ মে ২০২৪

স্ত্রীর সঙ্গে অভিমান করে দুবাই প্রবাসীর আত্মহত্যা

ছবি: মেসেঞ্জার

অকালেই নিঃশেষ হচ্ছে প্রবাসীদের প্রাণ, প্রিয়জনের উচ্চাকাঙ্ক্ষা - বিলাশি চাহিদা না মেটানোর ব্যার্থতায় আত্মহত্যার মত কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন প্রবাসীরা। 

দুবাইয়ে ফারুক হোসেন (৩৫) নামে বাংলাদেশি যুবক এর জলন্ত উদাহরণ। পারিবারিক কলহের জেরে স্ত্রীর সাথে অভিমান করে আত্মহত্যার মত কঠিন সিদ্ধান্ত বেছে নেন বলে জানিয়েছে তার সহকর্মীরা।

তারা বলেন, বেশ কয়েকদিন যাবত ফারুকের সঙ্গে তার স্ত্রীর মনমানিল্য ও কলহ চলে আসছিলো। মাঝেমাঝে তাকে বিবাহ বিচ্ছেদ নিয়েও কথা বলতে শোনা যেত। হতে পারে এসব ঘটনা থেকেই সে আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার (৯ মে) দুবাইয়ের আল কুসাইস- ২ এলাকার আল জারওয়ানী ভবনে এ ঘটনা ঘটে। ভবনটিতে অধিকাংশই ট্যাক্সী চালকদের বসবাস। সকালে সবাই কাজে চলে যায়, এতে সারাদিন তেমন কারো আনাগোনা থাকে না ভবনটিতে। এই সুযোগে ভবনের ছাঁদে ওঠার সিড়ির দরজায় গামছা বেঁধে ঝুলে আত্মহত্যা করেন ফারুক। 

পরে কয়েকজন বাসিন্দার ফারুকের ঝুলতে থাকা মৃতদের নজরে এলে তারা পুলিশে খবর দেয়। তাৎক্ষণিক পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতাল মর্গে প্রেরণ করে। 

মৃতের সহকর্মীরা জানায়, ফারুক হোসেনের দেশের বাড়ি কুমিল্লা জেলায়। তিনি ২০১৫ সালে দুবাই ট্যাক্সী কোম্পানিতে ভিসা নিয়ে প্রবাসে আসেন। এরপর দীর্ঘ প্রায় ৯ বছর যাবত ট্যাক্সিতেই কর্মরত ছিল। সম্প্রতি চাকরি ছেড়ে অনেকটা মানবেতর জীবনযাপন করছিল ফারুক। মাস তিনেক আগে ইউরোপের ভিসা পেতে পাসপোর্ট জমা করে একটি এজেন্সিতে। ভিসা না হওয়াতে ফেরত দেয়া হয় তার পাসপোর্টটি। এরপর থেকেই একাকী থাকতো সে। স্ত্রীর সঙ্গে কলহ আর কর্মহীন, বেকার জীবনযাপনের কারণে সে আত্মহত্যা করতে পারে বলে ধারণা তাদের।

মেসেঞ্জার/ফারদিন

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768