ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

ফের মার্কিন ও ইসরায়েলি জাহাজে হুতিদের হামলা

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ২৫ এপ্রিল ২০২৪

ফের মার্কিন ও ইসরায়েলি জাহাজে হুতিদের হামলা

ছবি: সংগৃহীত

মার্কিন ও ইসরাইলি জাহাজকে লক্ষ্য করে আবারও হামলার দাবি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহী গোষ্ঠী। বুধবার (২৪ এপ্রিল) এডেন উপসাগর ও ভারত মহাসাগরে এই হামলা চালানো হয়।

বুধবার রাতে এক বিবৃতিতে হুতির মুখপাত্র ইয়াহিয়া সারে এ তথ্য জানান বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা এপি।

বিবৃতিতে হুতি মুখপাত্র জানান, এডেন উপসাগরে যুক্তরাষ্ট্রের জাহাজ মেয়ারস্ক ইয়র্কটাউন ও একটি মার্কিন ডেস্ট্রয়ার লক্ষ্য করে ছোড়া হয়েছে মিসাইল। এ ছাড়া ভারত মহাসাগরে ইসরাইলি জাহাজ এমএসসি ভেরাক্রুজে হামলা করা হয়েছে।

সমুদ্র নিরাপত্তা বিষয়ক ব্রিটিশ প্রতিষ্ঠান আমব্রে জানিয়েছে, এডেন বন্দরের দক্ষিণ পশ্চিমে হয়েছে হামলা। মার্কিন সেন্ট্রাল কমান্ডের দাবি, যুক্তরাষ্ট্রের জাহাজ লক্ষ্য করে ছোড়া ড্রোন ভূপাতিত করেছে তারা। এ ঘটনায় কোনো আঘাত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

গাজায় ইসরাইলি হামলার বিরুদ্ধে ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে গত বছরের নভেম্বরের মাঝামাঝি থেকে লোহিত সাগর ও আশপাশের এলাকায় চলাচলকৃত বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়ে যাচ্ছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। গাজায় ইসরাইলি হামলার বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেই এ হামলা চালানো হচ্ছে বলে জানিয়েছে তারা। তবে লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজের চলাচল স্বাভাবিক রাখতে হুতিদের বিরুদ্ধে পাল্টা হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

মেসেঞ্জার/ফারদিন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700