ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিকে ইতিবাচকভাবে দেখছে জাতীয় পার্টি : জিএম কাদের

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ৩০ মে ২০২৩

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিকে ইতিবাচকভাবে দেখছে জাতীয় পার্টি : জিএম কাদের

গোলাম মোহাম্মদ কাদের ছবি : টিডিএম

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। তাই সে দেশের ভিসা নীতিকে ইতিবাচকভাবে দেখছে জাতীয় পার্টি। মঙ্গলবার (৩০মে) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংবাদিকদের এ  অভিমত জানান দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

জাপা চেয়ারম্যান বলেন, আমেরিকার ভিসা নীতি আমরা ইতিবাচক ভাবেই দেখছি। কারণ, তারা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতিকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, যারা নির্বাচনের সাথে জড়িত থাকেন অথবা নির্বাচন ব্যবস্থা প্রভাবিত করতে পারেন, ইউরোপ ও আমেরিকায় তাদের স্বার্থ থাকে। তাই কেউই চাইবেন না তারা পরিবার-পরিজন নিয়ে কালো তালিকাভুক্ত হতে ।

দেশটির ভিসা নীতি গ্রহণযোগ্য নির্বাচনে সহায়ক হবে আশা করে জিএম কাদের বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমেরিকা যথেষ্ট আন্তরিক। আমেরিকার ভিসা নীতি কতটা বাস্তবায়ন হয় বা কার্যকর হয় তার ওপর অনেক কিছু নির্ভর করে।

আরেক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, সব রাজনৈতিক দল মনে করে সরকার নির্বাচন ব্যবস্থা কুক্ষিগত করেছে। সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না বলেও বিশ্বাস করেন তিনি। এ সময় জিএম কাদের বলেন, যারা বিশাল জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করে তারা নির্বাচনে না এলেও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব হবে না। তাই সরকারের উচিত হবে নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করা।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান এর প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালীসহ অফিসের কর্মকর্তারা।
 

টিডিএম/এসএনই

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700