ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

পদ্মা সেতুতে মোটরসাইকেলবাহী পিকআপ বন্ধ, সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৫, ২৭ জুন ২০২২

আপডেট: ১৭:০৬, ২৭ জুন ২০২২

পদ্মা সেতুতে মোটরসাইকেলবাহী পিকআপ বন্ধ, সড়ক অবরোধ

ছবি: সংগৃহীত।

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নিষেধাজ্ঞার প্রতিবাদে শরীয়তপুরের জাজিরা প্রান্তে অবরোধ করেছেন মোটরসাইকেলের চালকরা। সোমবার (২৭ জুন) দুপুর ২টার দিকে মোটরসাইকেলবাহী পিকআপ টোল প্লাজা থেকে ফিরিয়ে দিলে তারা এ অবরোধ করেন।

এ সময় প্রায় ছয় কিলোমিটার যানজট তৈরি হয়। পরে সেনাবাহিনী সদস্যরা এসে তাদের হটিয়ে দিলে প্রায় আধা ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ ছিল। তবে মোটরসাইকেলগুলো পিকআপে করে পার করছিলেন চালকরা। হঠাৎ দুপুরের দিকে পিকআপে করে মোটরসসাইকেল পারাপারও বন্ধ করে দেন। এ সময় মোটরসাইকেলের চালকরা রাস্তা অবরোধ করেন। পরে সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে অবরোধকারীদের সরিয়ে দেন।

অবরোধকারীদের মধ্যে একজন বলেন, আমাদের এভাবে যদি আটকে রাখে, তাহলে আমরা কীভাবে যাব? পদ্মা সেতুতে মোটরসাইকেল ওঠানো নিষেধ, পিকআপ তো নয়? তাই আমরা পিকআপ ভাড়া করেছি করে যাওয়ার জন্য। এখন তারা সেটিতে করেও যেতে দেবে না। তাহলে আমাদের বিকল্প পথ দেখিয়ে দিক।

এ বিষয়ে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার ম্যানেজার কামাল হোসেন বলেন, পিকআপে মানুষ বা মোটরসাইকেল চলাচল করতে পারে না। আমাদের কাছে ভারী মালামালসহ পিকআপ যেতে দেওয়ার অনুমতি রয়েছে। তাই আমরা মানুষ ও মোটরসাইকেল পারাপার বন্ধ রেখেছি।

ডিএম/এমএইচ

dwl
×
Nagad