ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

নারীর জীবন বাঁচাল হাত ঘড়ি

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৬:৪৫, ৬ মে ২০২৪

নারীর জীবন বাঁচাল হাত ঘড়ি

ছবি : সংগৃহীত

ভারতের দিল্লিতে ব্যবহারকারীর জীবন বাঁচিয়েছে অ্যাপল ওয়াচ। যাত্রায় প্রাণে বেঁচে যাওয়ার জন্য ওই নারী ধন্যবাদ জানিয়েছে অ্যাপল সংস্থাটিকে।জীবন ফিরে পাওয়া ওই নারীর নাম স্নেহা সিনহা, তিনি দিল্লির একজন নীতি গবেষক। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, গত এপ্রিল সন্ধ্যায় তিনি দ্রুত হৃৎস্পন্দন অনুভব করেছিলেন। সেই সময় মানসিক চাপের কারণে তিনি এটিকে প্যানিক অ্যাটাক বলে মনে করেছিলেন। তাই তিনি শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম সহ পরিমিত পানি পান করতেও শুরু করেন।

তবুও এই অবস্থার কোনো উন্নতি হচ্ছিল না। সেই সময় হাতে পরা অ্যাপল ওয়াচ তাকে চিকিৎসকের সাথে যোগাযোগ করার পরামর্শ দেয়। পাশাপাশি ঘড়িটিঅ্যাট্রিয়াল ফাইব্রিলেশননামের একটি গুরুতর হার্টের সমস্যাও নিশ্চিত করে। যার ফলে তিনি স্বাভাবিকভাবে চিন্তিত হয়ে ওঠেন।

তবে, প্রথমে তিনি বিষয়টিকে অবহেলা করলেও পরবর্তীকালে যখন তিনি লক্ষ্য করেন প্রতি মিনিটে তার হৃদস্পন্দন ২৫০ বিটের উপর বেড়ে চলেছে, তখন তিনি অ্যাপল ওয়াচের পরামর্শ মত ডাক্তারের সাথে যোগাযোগ করার সিদ্ধান্ত নেন।

হাসপাতালে পৌঁছানোর পর ডাক্তার দ্রুত তার চিকিৎসা শুরু করেন এবং হৃদস্পন্দন স্বাভাবিক করার জন্য ডিসি শক দেন। ডাক্তারদের মতে সঠিক সময় হাসপাতালে না পৌঁছালে স্নেহার প্রাণহানি পর্যন্ত ঘটতে পারত।

মেসেঞ্জার/মুমু

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768