ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

১১ ম্যাচ নিষিদ্ধ আর্জেন্টাইন গোলরক্ষক

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২২:২৩, ১৯ এপ্রিল ২০২৪

১১ ম্যাচ নিষিদ্ধ আর্জেন্টাইন গোলরক্ষক

ছবি: সংগৃহীত

মাঠে বিতর্কিত এক কাণ্ড ঘটিয়ে বড় ধরনের শাস্তি পেলেন আর্জেন্টাইন গোলরক্ষক নাহুয়েল গুজম্যান। মেক্সিকোর শীর্ষ প্রতিযোগিতা লিগা এমএক্সে প্রতিপক্ষের গোলরক্ষকসহ খেলোয়াড়দের দিকে লেজার লাইট মারার অপরাধে তাকে ১১ ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে মেক্সিকান ফুটবল ফেডারেশন (এফএমএফ)

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তাকে শাস্তি দেয় এফএমএফ কর্তৃপক্ষ।

আর্জেন্টিনার ৩৮ বছর বয়সী গোলরক্ষক নাহুয়েল গুজম্যান। মেক্সিকোর শীর্ষ প্রতিযোগিতা লিগা এমএক্সে টাইগ্রেস ইউএএনএল ক্লাবের হয়ে খেলেন তিনি। তবে হাঁটুর চোটের কারণে গত শনিবার মন্টেরির বিপক্ষে স্কোয়াডে ছিলেন না তিনি। বিবিভিএ স্টেডিয়ামে তিনি ম্যাচ উপভোগ করেছেন টিম বক্সে বসে। সময় বিতর্কিত কাণ্ডটি ঘটান তিনি।

খেলার প্রথমার্ধে স্ট্যান্ড থেকে প্রতিপক্ষের গোলরক্ষক এস্তেবান আন্দ্রাদাসহ অন্যান্য খেলোয়াড়দের দিকে লেজার মারতে দেখা যায় তাকে। সে সময় অবশ্য স্ট্যান্ডে গিয়ে লেজারটি কেড়ে নেন মন্টেরির স্পোর্টস প্রেসিডেন্ট জোসে অ্যান্তোনিও নোরেইগা। কিন্তু তার এই কাণ্ড মুহূর্তে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে দ্রুত। পরে অবশ্য ক্ষমাও চান তিনি। দুই দলের ম্যাচটি - গোলে ড্র হয়।

তবে ক্ষমা চাইলেও শাস্তি থেকে রেহাই পাননি গুজম্যান। মেক্সিকোর ফুটবল ইতিহাসে প্রথমবার কোনো খেলোয়াড় লেজার মারার কারণে নিষেধাজ্ঞায় পড়েছেন। নিজেদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে গুজম্যানের ক্লাব টাইগ্রেস শাস্তি মেনে নেয়ার কথা জানিয়েছে। একই সঙ্গে এই ফুটবলারকে আরও সুশৃঙ্খল করার কথাও বলেছে তারা।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ৬টি ম্যাচ খেলেছিলেন গুজম্যান। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের বিবেচনাতেও ছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত জায়গা হয়নি তার।

এদিকে শুধু গুজম্যানই নন, শাস্তি পেয়েছেন আন্দ্রাদাও। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজম্যানকে সমকামী বলে মন্তব্য করায় তাকে জরিমানা করেছে মেক্সিকান ফুটবল ফেডারেশন।

মেসেঞ্জার/হাওলাদার

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700