ঢাকা,  সোমবার
২৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ২

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ০৮:২০, ১৫ এপ্রিল ২০২৪

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ২

ছবি : সংগৃহীত

গাজীপুরে বহুতল ভবনে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ দুইজন দগ্ধ হয়েছেন।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে শিমুলতলী সালনা রোড এলাকায় ৮তলা ভবনের নিচতলায় গ্যাস লিকেজ থেকে দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ফারহান হাসান (২৬) ভবনের কেয়ারটেকার খাইরুল ইসলাম (৩৬)

জানা যায়, নিচতলার ওই কক্ষে রান্নার গ্যাস সিলিন্ডার পাওয়া গেছে। ঈদের ছুটিতে কক্ষের দরজা-জানালা তালা আটকিয়ে ফারহান হাসান যায়। ধারণা করা হচ্ছে, বন্ধ থাকা অবস্থায় ঘরে থাকা গ্যাস সিলিন্ডারের কোনো লিকেজ থেকে গ্যাস বেরিয়ে ওই রান্নাঘরে জমেছিল। রোববার দুপুরে ওই কক্ষের অদূরেই কেয়ারটেকার রান্না করছিলেন। ওই চুলা থেকে অগ্নিস্ফুলিঙ্গ কিংবা ভবনের লিফট থেকে কোনোভাবে স্পার্কিয়ের ফলে রান্নার কক্ষে জমে থাকা গ্যাসে উচ্চ শব্দে বিস্ফোরণ অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়েছে। আগুনে কেয়ারটেকারের রান্নার হাড়ি-পাতিলসহ চুলা এবং লিফটের নিচতলা, ৫ম তলা, ৬ষ্ঠ তলা ৭তম তলার লিফটের দরজাও ভেঙে গেছে। ছাড়া রান্না ঘরের দরজা-জানালা ভেঙে গেছে এবং সেখানে থাকা খাটসহ-বিছানা তৈজসপত্র পুড়ে গেছে।

৮তলা ভবনের নিচ তলায় রোববার দুপুরে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই বাড়ির লোকজন আগুন নিভিয়ে ফেলেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এদের মধ্যে ফারহানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা শেখ হাসিনা বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। কেয়ারটেকার খাইরুল ইসলাম শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর বাসায় ফিরে গেছেন। তিনি আশঙ্কামুক্ত।

মেসেঞ্জার/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700