ঢাকা,  বৃহস্পতিবার
০৯ মে ২০২৪

The Daily Messenger

জবিতে ভর্তিচ্ছুদের সেবায় জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলো

জবি প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:৫৯, ২৭ এপ্রিল ২০২৪

জবিতে ভর্তিচ্ছুদের সেবায় জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলো

ছবি : মেসেঞ্জার

আজ শনিবার গুচ্ছের ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হচ্ছে চব্বিশটি সাধারণ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। চব্বিশ বিশ্ববিদ্যালয়ের তেইশ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা। দুপুর ১২টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

এদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন সেবা দিতে দেখা গেছে জেলা ভিত্তিক বিভিন্ন ছাত্রসংগঠনগুলো। দূর থেকে আসা শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা সহ জমা রাখছেন তারা। এছাড়াও ফ্রি লেবুর শরবত, বিস্কুট পানিও দিচ্ছেন বিভিন্ন জেলাভিত্তিক এসব সংগঠন।

বিষয়ে ভর্তি পরীক্ষার্থী সাকিব বলেন, আমার সাথে কোনো গার্ডিয়ান আসেনি। আমি বুঝতে ছিলাম না আমার ব্যাগ কোথায়, কার কাছে রাখবো। পরবর্তীতে সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির ব্যানার দেখে এখানে এসেছি। তারা টোকেন নিয়ে আমার ব্যাগ রেখেছে।

আরেক পরীক্ষার্থী সাঈদ বলেন, পরীক্ষা দিতে এসে বিভিন্ন  ছাত্রসংগঠনগুলো খুবই সাহায্য করছে। কোথায় কিভাবে কি করতে হবে তারা সে ব্যাপারে প্রয়োজনীয় তথ্য দিক নির্দেশনা দিচ্ছেন। আমার সিট কোথায় পড়েছে বুঝছিলাম না। পরে জেলা কল্যানের ভাইয়ারা সাহায্য করেছেন।

সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি জিয়ারুল ইসলাম বলেন, আমরা ভর্তি পরীক্ষার্থী যারা দূর দূরত্ব থেকে আসছে তাদের কে খাবার পানি, হালকা নাস্তা, তাদের মোবাইল ফোন ব্যাগ ইত্যাদি রাখতে বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করতে চেষ্টা করছি। নতুনদের জন্য আমাদের পক্ষ থেকে শুভ কামনা।

বিষয়ে ঝিনাইদহ জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি অভিষেক সাহা বলেন, আমরা চেষ্টা করছি  দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত  শিক্ষার্থীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে সাহায্য করতে, যাতে তারা যেনো কেউ পরীক্ষা দিতে এসে কোনো রকম হয়রানি না হয়।

মেসেঞ্জার/ইমরান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700