ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ

মেসেঞ্জার বিনোদন

প্রকাশিত: ১০:৩৯, ২৮ মার্চ ২০২৪

সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ

সুপারস্টার শাকিব খান ছবি : সংগৃহীত

নাম্বার ওয়ান হিরো, কিং খান ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ ২৮ মার্চ (বৃহস্পতিবার)। দুই দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমার দর্শকদের মন জয় করে চলেছেন এ অভিনেতা। একের পর এক সুপার হিট সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি। প্রতিবারের মতো এইবার ঈদেও তিনি দুটি সিনেমা উপহার দিতে চলেছেন।

সুপারস্টার শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী ও মা গৃহিণী। অভিনেতারা এক ভাই ও এক বোন। তার শৈশব কেটেছে নারায়ণগঞ্জে।
 
১৯৯৯ সালে নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে পা রাখেন শাকিব খান। তবে দর্শকের মনে ‘কিং খান’ হিসেবে রাজত্ব পান ২০০৭ সাল থেকে।
 
শাকিব খানের জনপ্রিয়তা এখন শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নেই, দক্ষ অভিনয়শৈলী দিয়ে টালিউড, বলিউডেও দর্শকের মনে জায়গা করে নিয়েছেন সুপারস্টার। ঢাকাই সিনেমার শীর্ষে থাকা এ অভিনেতা তার দক্ষ অভিনয়গুণে এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।
 
ব্যক্তি জীবনে কিছুটা সমালোচিত হলেও বাবা হিসেবে তিনি সফল। ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য সম্পর্কে জড়ালেও কোনো সম্পর্কই পূর্ণতা পাইনি তার। কিন্তু স্বামী হিসেবে নিজেকে প্রমাণ করতে না পারলে দুই সন্তানকেই ভালোবাসেন কিং খান।
 
উল্লেখ্য, হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমার মধ্য দিয়ে একের পর এক রেকর্ড ব্রেক করেছেন অভিনেতা। সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। 

এছাড়াও আসছে ঈদে তার দুটি সিনেমা নিয়ে তুমুল উত্তেজনা চলছে শাকিবিয়ানদের মাঝে।
 

মেসেঞ্জার/ফারিয়া

dwl
×
Nagad