ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

ইউক্রেনের কিয়েভে রাশিয়ার ৬টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭, ২৯ জুলাই ২০২২

ইউক্রেনের কিয়েভে রাশিয়ার ৬টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

ইউক্রেনের কিয়েভ অঞ্চলে ছয়টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়ার সেনাবাহিনী। কৃষ্ণসাগর থেকে নিক্ষেপ করা এই ক্ষেপণাস্ত্র কিয়েভের উপকণ্ঠে লিউটিজ গ্রামে একটি সামরিক ইউনিটে আঘাত হেনেছে। গত কয়েক সপ্তাহের মধ্যে প্রথমবার চেরনেহিভ অঞ্চলেও হামলা চালিয়েছে রুশ বাহিনী। বৃহস্পতিবার ইউক্রেনের জেনারেল স্টাফের জ্যেষ্ঠ কর্মকর্তা ওলেক্সি হরমোভ এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আলজাজিরা।

ওলেক্সি হরমোভ জানান, খেরসনে রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ চালানোর প্রতিশোধ নিতেই এসব ক্ষেপণাস্ত্র ছুড়েছে দেশটি। হামলায় একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বুচা শহরে একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে ইউক্রেনীয় বাহিনী।

কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেন, এসব জায়গায় রুশ হামলায় ১৫ জন আহত হয়েছেন, যাদের মধ্যে পাঁচ বেসামরিক নাগরিক। ক্ষেপণাস্ত্র ছুড়ে প্রতিশোধ নিচ্ছে মস্কো, তবে ইউক্রেন ইতোমধ্যে রাশিয়ার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে, একইভাবে নিজেদের রক্ষা করে যাবে।

কয়েক মাস আগে অবশ্য কিয়েভ, চেরনিহিভ অঞ্চল থেকে নিজেদের বাহিনী সরিয়ে নেয় রাশিয়া। সেই সময় অঞ্চলগুলোয় ইউক্রেনীয় বাহিনীর তীব্র প্রতিরোধের মুখে বাধ্য হয়ে পিছু হটে তারা।

ডিএম/ইএইচএম

dwl
×
Nagad