ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

যুক্তরাষ্ট্রে সেতু বিধ্বস্ত, ২ জনের মরদেহ উদ্ধার

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১১:০৫, ২৮ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রে সেতু বিধ্বস্ত, ২ জনের মরদেহ উদ্ধার

ছবি : সংগৃহীত

কার্গো জাহাজের ধাক্কায় যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস স্কট কি সেতু আংশিক ভেঙে পড়ার ঘটনায় এখন পর্যন্ত দুজনের মরদেহ উদ্ধার হয়েছে। স্থানীয় সময় বুধবার (২৮ মার্চ) এক সংবাদ সম্মেলনে মেরিল্যান্ড স্টেট পুলিশ ওই দুজনের মরদেহ উদ্ধারের খবর জানায়। তারা হলেন মেক্সিকোর আলেহান্দ্রো হার্নান্দেজ ফুয়েন্তে, ৩৫, এবং গুয়েতেমালার ডর্লিয়ান রনিয়েল ক্যাস্টিলো ক্যাব্রেরা, ২৬। পানিতে নিমজ্জিত একটি ট্রাকের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। 

মঙ্গলবার স্থানীয় সময় ভোরে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যের বাল্টিমোর শহরের ফ্রান্সিস স্কট কি সেতুতে সজোরে ধাক্কা দেয় সিঙ্গাপুরের পতাকাবাহী কার্গো জাহাজ ডালি। এ সময় সেতুর একাংশ প্যাটাপসকো নদীতে ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় সেতুর ওপর থাকা বেশ কিছু গাড়ি ও অন্তত আটজন নদীতে নির্মাণ শ্রমিক পড়ে যান। পরে দু’জনকে উদ্ধার করা গেলেও ছয়জনকে নিখোঁজ ঘোষণা করা হয়। এর মাঝে চারজনের নাম প্রকাশ করা হয়। 

সেতু ভেঙে নদীতে প্রচুর কংক্রিট এবং অন্যান্য ধ্বংসাবশেষ পড়ে থাকার কারণে বর্তমানে আর নিরাপদে উদ্ধারকাজ চালানো যাচ্ছে না। সোনার স্ক্যান ব্যবহার করে বাকি মরদেহগুলো খোঁজা  হচ্ছে। সেতুটির ভাঙ্গা অংশ নদী থেকে সরাতে ভারী ক্রেন ব্যবহার করবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। 

খবর- বিবিসি

মেসেঞ্জার/দিশা

dwl
×
Nagad