ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বিধবা নারীকে সেলাই মেশিন উপহার

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৮, ১৫ অক্টোবর ২০২২

বিধবা নারীকে সেলাই মেশিন উপহার

ফাতেহা বেগম স্বামী নেই। ৩ ছেলে ও ১ কন্যা সন্তানকে নিয়েই তার জীবন চলছে অনেকটা নুন আনতে পান্তা ফুরানোর মতো।টানাপোড়েন সংসার এখন চালিয়ে যাচ্ছেন দুঃখ-কষ্টে।শনিবার (১৫ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর পৌরসভার (১২নং ওয়ার্ড) লাহারকান্দি গ্রামে এই অসহায় নারীর বাড়ীতে গিয়ে একটি সেলাই মেশিন উপহার দিয়ে আসছেন, সেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'নতুন জীবন আলোর পথে'।এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. ইমন পাটোয়ারী, সদস্য বিপ্লব, জীবন, আজীম ও আরমানসহ প্রমুখ।

জানা গেছে, ৫ বছর পূর্বে ফাতেহার স্বামী মো. আব্দুর সাত্তার মাথায় টিউমার আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুকালে ৩ ছেলে ১ মেয়ে রেখে যান। তিনি জীবিতকালে ভ্যান গাড়ি করে কাঁচা তরকারি বিক্রি করতেন। বর্তমানে ৪ সন্তান নিয়ে ফাতেহা বেগম, স্বামীর রেখে যাওয়া ছোট্ট ঝুপড়ি ঘরে বসবাস করেন। সামান্য বৃষ্টি আসলে তার ঘরে পানি পড়ে। সংসারে একমাত্র উদযাপন ব্যক্তিকে হারিয়ে ফাতেহা এখন বড়ই নিঃস্ব। এমন অবস্থায় তাকে একটি সেলাই মেশিন উপহার দিয়ে পাশে দাঁড়িয়েছেন 'নতুন জীবন আলোর পথ' নামে একটি সামাজিক সংগঠন।

সুবিধাভোগী ফাতেহা বেগম জানান, স্বামীর মৃত্যুর পর থেকে ৪ সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছি। বড় ছেলের বয়স ১২ বছর। সেই একটি মাদ্রাসায় পড়ালেখা করে।  তার পড়ার খরচ চলাতে, অনেক কষ্ট হয়। থাকার ঘরটিও জরাজীর্ণ। বৃষ্টি আসলে ঘরে পানি পড়ে। আমার এ দুঃখকষ্টের চিত্র দেখে সামাজিক সংগঠন 'নতুন জীবন আলোর পথ' এগিয়ে এসেছে। আমি তাদের প্রতি চিরকৃতজ্ঞ।

জানতে চাইলে নতুন জীবন আলোর পথের প্রতিষ্ঠাতা মো. ইমন পাটোয়ারী বলেন, আমাদের প্রত্যেক সামর্থ্যবান মানুষের উচিত অসহায় লোকজনের পাশে দাঁড়ানো। তাদের সামান্য সহায়তায় একটি পরিবারের দুঃখ-কষ্ট লাঘব হতে পারে। আজকে একটি মাত্র সেলাই মেশিন পেয়ে ফাতেহা বেগমের চোখে-মুখে আনন্দ ফুটিয়ে উঠছে।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad